শুভ জন্মদিন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

মোহাম্মদ শওকত হোসেন ০৮ ডিসেম্বর,২০১৯ ১৯৫৪ বার দেখা হয়েছে ১০ লাইক ১২ কমেন্ট ৪.৯২ (১৩ )

শুভ জন্মদিন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক  ডা. দীপু মনি। বাংলাদেশের প্রথম নারী শিক্ষামন্ত্রী তিনি। ১৯৬৫ খ্রিষ্টাব্দের এই দিনে তাঁর জন্ম।

দীপু মনি বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রতিষ্ঠাতা সদস্য ও পূর্ব পাকিস্তান ছাত্র লীগের প্রথম কাউন্সিল-নির্বাচিত সাধারণ সম্পাদক এম.এ ওয়াদুদের কন্যা। তিনি হলিক্রস কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস এবং বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি পড়েন। এমবিবিএস ডিগ্রি লাভের পর মার্কিন যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের স্কুল অব পাবলিক হেলথ থেকে এমপিএইচ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে মাস্টার্স ডিগ্রি ও হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে সমঝোতা ও দ্বন্দ্ব নিরসন এর ওপর একটি কোর্স সম্পন্ন করেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের এ্যাডভোকেট তৌফীক নাওয়াজ দীপু মনি`র স্বামী। তিনি আন্তর্জাতিক একটি ল’ফার্মের প্রধান। তিনি উপমহাদেশের দু’ হাজার বছরের ঐতিহ্য মন্ডিত ধ্রুপদী সঙ্গীতের উৎস হিসেবে পরিচিত ‘আলাপ’ এর একজন শিল্পী। তাঁদের রয়েছে দু’সন্তান। পুত্র তওকীর রাশাদ নাওয়াজ ও কন্যা তানি দীপাভলী নাওয়াজ।

দীপু মনি চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের নির্বাচিত সংসদ সদস্য।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেরাজুল ইসলাম
১৫ ডিসেম্বর, ২০১৯ ০১:৩২ অপরাহ্ণ

রেটিং সহ শুভ কামনা রইলো স্যার। আমার এ সপ্তাহের আপলোড করা কন্টেন্ট টি দেখে আপনার সুচিন্তিত মতামত পরামর্শ লাইক ও পূর্ণ রেটিং পয়েন্ট দিয়ে আমাকে বাতায়নে আরো অধিক সক্রিয় অংশগ্রহণ করতে উৎসাহিত করার জন্য বিনীত অনুরোধ করছি।


মো. সাখাওয়াত হোসেন
১৩ ডিসেম্বর, ২০১৯ ০৬:১১ পূর্বাহ্ণ

শিক্ষার্থীকেন্দ্রিক, সময়উপযোগী, চিন্তাযুক্ত, অসাধারণ কনটেন্ট ধন্যবাদ। (সাখাওয়াত, ঝিনাইদহ, ০১৭১৫৬৭১০৯৬, ই-মেইল-shbiddut@gmail.com)


মো:তাজুল ইসলাম ভূইয়া
১২ ডিসেম্বর, ২০১৯ ০৭:০৪ অপরাহ্ণ

শুভকামনা আপনার জন্য।আমার কন্টেন্ট দেখার অনুরুধ রইল।


এস.এম.জাকারিয়া সুলতান
১২ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৩ অপরাহ্ণ

ধন্যবাদ।


মোঃ আমিনুল ইসলাম
১০ ডিসেম্বর, ২০১৯ ০৯:৩৭ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার। পূর্ণ রেটিং দিয়েছি।


মুহাম্মদ সালাউদ্দিন ভূইয়া
১০ ডিসেম্বর, ২০১৯ ১২:৫৮ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল


লাইলী আক্তার
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৯:৪১ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার এই সপ্তাহের কনটেন্ট ৫ম শ্রেণির English বিষয়ের Happy Birthday, Unite: 15 কনটেন্টটি দেখবেন এবং মতামত ও রেটিং দিবেন।


মোহাম্মদ গোলাম ছামদানী
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৩ অপরাহ্ণ

সুন্দর শ্রেণী উপযোগী ও মানসম্মত কন্টেন্ট আপলোড এর জন্য পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। আমার ছবির উপর ক্লিক করেন > কনটেন্ট টাইটেলের উপর ক্লিক করেন প্লিজ পূর্ণ রেটিং সহ মন্তব্য করুন। ধন্যবাদ। ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম শিক্ষাক্ষেত্রে আইসিটির বহুমাত্রিক ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় শিক্ষাক্ষেত্রে বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে। শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার, গুণগত শিক্ষা বাস্তবায়ন ও শিক্ষায় উদ্ভাবনী সংস্কৃতির বিকাশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও এটুআই এর যৌথ উদ্যোগে পরিচালিত হচ্ছে ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডরশিপ প্রোগ্রাম। আমাদের লক্ষ্য আইসিটির বহুমাত্রিক ব্যবহারে প্রতি উপজেলায় কমপক্ষে ১০ জন করে দক্ষ শিক্ষকদের ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর হিসেবে স্বীকৃতি প্রদান করা যারা নিজ জেলা ও উপজেলায় শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন ও গুণগত শিক্ষা নিশ্চিত করণে শিক্ষাক্ষেত্রে চলমান আইসিটির বিভিন্ন কার্যক্রমে প্রতিনিধি হিসেবে কাজ করবেন। ICT4E জেলা শিক্ষক অ্যাম্বাসেডর নির্বাচনের ক্ষেত্রে কিছু মানদণ্ডঃ - শিক্ষক বাতায়নের সক্রিয় সদস্য হতে হবে। - শিক্ষক বাতায়নে নিজের তৈরি কমপক্ষে ২০ টি কনটেন্ট থাকতে হবে। - সপ্তাহের সেরা কনটেন্ট নির্মাতা (শিক্ষক বাতায়ন) - মাল্টিমিডিয়া কনটেন্ট কম্পিটিশনে সেরা মডেল কনটেন্ট নির্মাতা - মাস্টার ট্রেইনার অফ আইসিটি ইন এডুকেশন - অ্যাডভানসড আইসিটি ট্রেনিং কোর্স সম্পন্নকারী - মাইক্রোসফট ইনোভেটিভ এডুকেটর -মাল্টিমিডিয়া ক্লাসরুম সক্রিয়করণে বিশেষ ভুমিকা পালনকারী - মুক্তপাঠ প্রত্যয়িত (মাল্টিমিডিয়া কনটেন্ট তৈরি –MMCD ও বেসিক টিচার্স ট্রেনিং (BTT) কোর্স) - বেসিক টিচার্স ট্রেনিং (BTT) কোর্স)- আইসিটি ২ প্রকল্প - ধারাবাহিক মুল্যায়ন প্রশিক্ষণ- সেসিপ প্রকল্প উপরিউক্ত যে মানদণ্ডে (কমপক্ষে ৪ টি মানদণ্ড) আপনি নির্বাচিত হবেন তার প্রমাণপত্র সহ উপজেলা মাধ্যমিক/জেলা শিক্ষা অফিসের সুপারিশ দাপ্তরিক পত্রের মাধ্যমে স্ক্যান কপি avijitsdu@gmail.com এই ঠিকানাই পাঠাতে হবে।


মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
০৮ ডিসেম্বর, ২০১৯ ০২:১৬ অপরাহ্ণ

সুন্দর ও গঠনমূলক পোস্ট ,শুভকামনা।


এ বি এম এনায়েত উল্লাহ
০৮ ডিসেম্বর, ২০১৯ ১০:৪০ পূর্বাহ্ণ

চমৎকার! অভিনন্দন!


মোঃ রকিবুল হাসান
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৯:০৩ পূর্বাহ্ণ

শুভ জন্মদিন


মোঃ ইউনুস পাটোয়ারী
০৮ ডিসেম্বর, ২০১৯ ০৮:৫৫ পূর্বাহ্ণ

মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয়কে শুভ জন্মদিনের শুভেচ্ছা ।