দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায় প্রাথমিক শিক্ষকদের আইসিটি এবং কন্টেণ্ট তৈরী বিষয়ক প্রশিক্ষণ।

মোঃ মামুনুর রশীদ ১৩ মার্চ,২০২০ ১৬৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

গত ১১ মার্চ থেকে ১২ মার্চ -২০২০ খ্রিঃ দিনাজপুর জেলার বিরামপুর উপজেলায়  প্রাথমিক শিক্ষকদের  আইসিটি এবং কন্টেণ্ট তৈরী বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হলো।উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প ও জাইকার অর্থায়নে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ টি অনুষ্ঠিত হয়। কোর্সটির মুল উদ্দেশ্য ছিল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আইসিটি এবং কন্টেন্ট তৈরির মাধ্যমে দক্ষতা অর্জন করা। কোর্সটির কো-অর্ডিনার ছিলেন সম্মানিত উপজেলা নির্বাহী অফিসার জনাব, মোঃ তৌহিদুর রহমান। কোর্সটির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সম্মানিত উপজেলা শিক্ষা অফিসার জনাব, মোছাঃ মিনারা বেগম, উপজেলা ইউ আর সি ইন্সট্রাক্টর জনাব মোঃ আজমল হোসেন , সহায়ক হিসেবে ছিলাম আমি মোঃ মামুনুর রশীদ প্রধান শিক্ষক, বিরামপুর রেল কলোনী সপ্রাবি এবং দিনাজপুর জেলা অ্যাম্বাসিডর মোঃ তৌফিকুল ইসলাম রবি, প্রধান শিক্ষক, মোহনপুর সপ্রাবি।

প্রশিক্ষণের বিষয় সমুহঃ(১)বিদ্যালয় পরিদর্শন, ডিজিটাল সংক্রান্ত(২)আইসিটির গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিষয়ক (৩) ই- প্রাইমারী স্কুল সিস্টেম হাল নাগাদ করণ (৪) ই- প্রাথমিক বিদ্যালয় ব্যবস্হাপনা হাল নগদ করন (৫)সিউর ক্যাশ পোর্টালে উপবৃত্তি (৬) শিক্ষক বাতায়ন, মুক্তপাঠ, উদ্ভাবনী ধারণা (৭) মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস পরিচালনা ও কন্টেন্ট তৈরি, ডাউন লোড, আপ লোড, (৮) ই-মেইল খোলা, প্রেরণ, ডাউনলোড,সংরক্ষণ।

বিরামপুর উপজেলার সম্মানিত উপজেলার উপজেলা চেয়ারম্যান খায়রুল ইসলাম রাজু প্রশিক্ষণের শুভ উদ্ভোধন করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জনাব মোঃ মেজবাউল হক ও মহিলা ভাইস চেয়ারম্যান জনাব, উম্মে কুলসুম বানু এবং প্রকল্প কর্মকর্তা।



মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
কামরুল হাসান আহমেদ
১৪ মার্চ, ২০২০ ০৬:৫৭ অপরাহ্ণ

সুন্দর পরিবেশনার জন্য পূর্ণ রেটিং। আমার বাতায়ন বাড়িতে আপনার আমন্ত্রণ রইল।


মোঃ মামুনুর রশীদ
১৪ মার্চ, ২০২০ ০৭:২৮ অপরাহ্ণ

ধন্যবাদ, স্যার। শুভ কামনা রইলো।


মোঃ সোহেল কবীর
১৪ মার্চ, ২০২০ ০৪:১০ অপরাহ্ণ

(করোনা ভাইরাস নিয়ে) আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো। ভালো লাগলে লাইক এবং রেটিং কামনা করি। দয়া করে আমাকে একবার সেরা হওয়ার সুযোগ করে দিন। আমিও আপনার সাফল্য কামনা করি।


মোঃ মামুনুর রশীদ
১৪ মার্চ, ২০২০ ০৭:২৮ অপরাহ্ণ

ধন্যবাদ, স্যার। শুভ কামনা রইলো।


আব্দুল্লাহ আত তারিক
১৪ মার্চ, ২০২০ ১০:০৭ পূর্বাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । মুজিব বর্ষের অঙ্গিকার, শ্রেণিকক্ষ হোক আইসিটি নির্ভর ।। আপনার সুচিন্তিত মতামতের প্রত্যাশায় রইলাম । আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো।


মোঃ মামুনুর রশীদ
১৪ মার্চ, ২০২০ ০৭:২৯ অপরাহ্ণ

ধন্যবাদ, স্যার। শুভ কামনা রইলো।