আমাদের সমাজে মুখোশধারী কিছু ভদ্র প্রতিবেশী

সঞ্জয় বাছাড় সঞ্জু ২৮ জুলাই,২০২০ ৪৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আমাদের সমাজে একধরনের ভদ্র প্রতিবেশী আছেন, যারা মানুষের বিব্রতকর অথবা দুরবস্থার মজা নিতে বিশেষ ভালোবাসেন I যেমন ধরেন আপনি ফিট-ফাট হয়ে রাস্তা দিয়ে যাচ্ছেন, তারা আপনাকে দেখেও দেখবেনা, কিন্তু যেই আপনার উপর কাকে পায়খানা করে দিলো, তারা দৌড়ে আসবেন উহু আহ করতে I অথবা, ধরুন আপনার বাচ্চার বা ভাইয়ের পরীক্ষার রেজাল্ট দিলো I তারা আগেই খোঁজ নিবে যে রেজাল্ট ভালো হলো নাকি খারাপ I যদি শুনে যে ভালো তাহলে ভুলেও তারা সেদিকে যাবেনা, আর যদি শুনে যে খারাপ তাহলে দেখবেন লাফিয়ে লাফিয়ে আসবে রেজাল্ট জিজ্ঞেস করতে I সকলের উচিত এই ধরনের প্রতিবেশিদের থেকে সন্তানদের দূরে রাখা। পাশের বাড়ির ভাবির ছেলে বা মেয়ে কি করলো সেটাকে বড় করে না দেখে আপনার সন্তান যেটা করছে সেটার প্রতি নজর দিন। A+ পাওয়া মানেই জীবনের সফলতা নয়, পরীক্ষায় ভালো রেজাল্ট লাইফের একটা টার্ন মাত্র। জীবনে চলার পথে সকলের এই ধরনের টার্নের ফেস করতে হয়। আপনার সন্তান কখন, কোথাই, কিভাবে লাইফের টার্ন নিবে সেটা আপনি বা আপনার সেই ভদ্র প্রতিবেশি বা ভাবিরা কিভাবে জানবে। পৃথিবীতে অনেক মানুষ আছেন যারা কেউ A+ পাইনি, কিন্তু তারা তাদের কাজের ক্ষেত্রে সফল। কার লাইফের মোড় কখন কোনদিকে যাবে আসলেই আমরা কেউ বলতে পারি না। তাই ঐসব প্রতিবেশিদের কথা শুনে সন্তানকে ডিসকারেজ না করে বরং তাকে ইনকারেজ করেন।দেখবেন সন্তানের জন্য গর্ব করার মত অনেক কিছু পেয়ে যাবেন।
বি:দ্র:- ছোট বেলাই যারা আপনার রেজাল্ট জানতে চাইতো, তারাই এখন আপনার সেলারি কত সেটা জানতে চাইবে। এইসব প্রতিবেশিদের অনেক টেনশন আমাদেরকে নিয়ে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আবু হোসাইন মোঃ আসাদুল ইসলাম
৩০ জুলাই, ২০২০ ০৯:০০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা। আমার এ পাক্ষিকের ৩৬তম আপলোডকৃত ৫ম শ্রেণির আয়ত, নির্দেশনামুলক চিত্র অঙ্কন (পৃষ্টা-১০১) কনটেন্ট দেখে মূল্যবান লাইক, রেটিং ও মতামত দানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
২৯ জুলাই, ২০২০ ১১:৩৬ অপরাহ্ণ

শুভ কামনা রইল। আমার পেইজে আপনার আমন্ত্রণ রইল।


মোঃ রওশন জামিল
২৯ জুলাই, ২০২০ ১২:৩৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।