‘অনলাইনে শিক্ষার অগ্রগতি ভবিষ্যতে ইতিবাচক পরিবর্তন আনবে’

মোছাঃ জাকিয়া সুলতানা ১৪ নভেম্বর,২০২০ ২৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

করোনা মহামারিতে অনলাইনে শিক্ষা ব্যবস্থার অগ্রগতি ভবিষ্যতে শিক্ষা খাতে ইতিবাচক পরিবর্তন আনবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আমাদের শিক্ষার্থীদের প্রচলিত শিক্ষার পাশাপাশি বিভিন্ন বিষয়ের দক্ষতামূলক শিক্ষায় শিক্ষিত হতে হবে। তারা যেন আন্তর্জাতিক মানের দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে। সরকার সেদিকেই জোড় দিচ্ছে।

শুক্রবার (১৩ নভেম্বর) বিকেলে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত দুইদিন ব্যাপী অনলাইন সিম্পোজিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যোগ দিয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। 

দেশ বিদেশের বিখ্যাত স্কলারদের নিয়ে দুইদিন ব্যাপী এ সিম্পোজিয়ামের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী সিম্পোজিয়ামের উদ্বোধন ঘোষণা করেন। সিম্পোজিয়ামে এশিয়া, ইউরোপ, আমেরিকা ও অস্ট্রেলিয়ার বিখ্যাত অধ্যাপকরাসহ কয়েকশ শিক্ষক এবং গবেষক অংশগ্রহণ করেন। 
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান, প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেহেদুল ইসলাম
২২ নভেম্বর, ২০২০ ০৪:২৫ অপরাহ্ণ

ভিনন্দন ও শুভ কামনা রইল। লাইক ও পূর্ণরেটিংসহ আপনার সফলতা কামনা করছি। পাশাপাশি আমার ব্লগে লাইক, রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি


অচিন্ত্য কুমার মন্ডল
১৫ নভেম্বর, ২০২০ ১০:৪৭ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/758019 https://www.teachers.gov.bd/blog-details/582529 https://www.teachers.gov.bd/blog-details/581805


রমজান আলী
১৪ নভেম্বর, ২০২০ ১১:৩৫ পূর্বাহ্ণ

Good luck to you mam.