ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

মোঃ ওবায়দুর রহমান ( সুমন ) ২৮ নভেম্বর,২০২০ ২৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে সব স্কুল-কলেজ, মাদরাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। এ পরিস্থিতে মাধ্যমিক স্কুল ও দাখিল মাদরাসায় বার্ষিক পরীক্ষা হবে না। কিন্তু পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেয়া হবে সবাইকে। কোন মার্কিং বা গ্রেডিং দেয়া হবে না। সবাই সমান পাস। এ প্রেক্ষিতে ৩০ দিনের মধ্যে শেষ করা যায় এমন সিলেবাস তৈরি করা হয়েছে। এ সিলেবাসের আলোকে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দেয়া হচ্ছে। ৬ সপ্তাহে শিক্ষার্থীদের এসব অ্যাসাইনমেন্ট দেয়া হবে।

এ পরিস্থিতিতে ইবতেদায়ি ১ম থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের এবং দাখিল ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। স্বাস্থ্যবিধি মেনে এসব অ্যাসাইনমেন্ট মাদরাসা শিক্ষার্থীদের পৌঁছে দিতে হবে প্রতিষ্ঠানগুলোকে। এ অ্যাসাইনমেন্ট ছাড়া পরীক্ষা বা বাড়ির কাজের মতো অন্য কোনো উপায়ে শিক্ষার্থীদের মূল্যায়ন করা যাবে না বলেও বলা হয়েছে। আর নোট গাইড দেখে অ্যাসাইনমেন্ট করলে তা বাতিল করা হবে। সেক্ষেত্রে আবারও অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
রেহানা আক্তার ঝর্ণা
২৯ নভেম্বর, ২০২০ ১০:৩৭ পূর্বাহ্ণ

রেটিং সহ অভিনন্দন ও শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট 'পাখির কাছে ফুলের কাছে' ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ মেহেদুল ইসলাম
২৮ নভেম্বর, ২০২০ ০৯:০৬ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা ওঅভিনন্দনhttps://www.teachers.gov.bd/content/details/780113 http://teachers.gov.bd/blog-details/584023


গোলাম ফারুক
২৮ নভেম্বর, ২০২০ ০৪:৫১ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


রফরফের নুর সিদ্দিকা
২৮ নভেম্বর, ২০২০ ০৩:২৭ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


অচিন্ত্য কুমার মন্ডল
২৮ নভেম্বর, ২০২০ ০১:২১ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/777226 https://www.teachers.gov.bd/blog-details/583774


মোঃ শওকত আলী
২৮ নভেম্বর, ২০২০ ১০:১৪ পূর্বাহ্ণ

শিক্ষা সম্পর্কিত সাম্প্রতিক তথ্য প্রদানের জন্য আপনাকে ধন্যবাদ।


আব্দুল্লাহ আত তারিক
২৮ নভেম্বর, ২০২০ ০৮:২৪ পূর্বাহ্ণ

শুভ সকাল, আপনার দিনটি শুভ হোক। আপনার নির্মিত ব্লগে পূর্ণ রেটিং, লাইক ও কমেন্টসহ শুভ কামনা রইল। আবার বাতায়ন বাড়িতে এই পাক্ষিক-এ নির্মিত কনটেন্ট "মংড়ুর পথে" দেখার আমন্ত্রণ রইল।