চর্যাপদ সাহিত্য পুরস্কার পেলেন ৮ জন

মুক্তা রাণী ১৯ ডিসেম্বর,২০২০ ৩০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

শিল্প-সাহিত্য-শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘চর্যাপদ সাহিত্য একাডেমি পুরস্কার-২০২০’ পেয়েছেন ৮ জন। ১৯ ডিসেম্বর দুপুরে চাঁদপুরের একটি চাইনিজ রেস্টুরেন্টে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সম্মাননাপত্র তুলে দেওয়া হয়।

পুরস্কারপ্রাপ্তরা হলেন- কবিতায় বীরেন মুখার্জী, কথাসাহিত্যে হামিদ কায়সার, সার্বিক সাহিত্যে কবি ও সম্পাদক জামসেদ ওয়াজেদ, গবেষণা সাহিত্যে জাহাঙ্গীর হোসেন, শিশুসাহিত্যে মকবুল হামিদ, সংগীতে আশিক কবির, শিক্ষায় আজমল হোসেন চৌধুরী ও বাচিকশিল্পে তানজিনা তাবাচ্ছুম।

পুরস্কার প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। প্রধান অতিথি ছিলেন কবি রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন কবি আসলাম সানী।

বিশেষ অতিথি ছিলেন এটিএন নিউজের উপদেষ্টা কবির হোসেন তাপস, সমাজসেবক ও শিক্ষানুরাগী লায়ন মাহমুদ হাসান খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কবি নূরুন্নাহার মুন্নি। সঞ্চালনা করেন সংগঠনের মহাপরিচালক রফিকুজ্জামান রণি।

উল্লেখ্য, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয় চর্যাপদ সাহিত্য একাডেমি। প্রথমবার পুরস্কার পেয়েছিলেন- কবিতায় স্বপন রক্ষিত (মরণোত্তর), কথাসাহিত্যে শামস সাইদ, গবেষণা সাহিত্যে নূরুল ইসলাম ফরহাদ ও লিটল ম্যাগাজিন সম্পাদনায় ম. নূরে আলম পাটওয়ারী।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেহেদুল ইসলাম
২১ ডিসেম্বর, ২০২০ ০৩:৪৫ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা http://teachers.gov.bd/content/details/814604 http://teachers.gov.bd/blog-details/585949


অচিন্ত্য কুমার মন্ডল
২০ ডিসেম্বর, ২০২০ ১২:৩০ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ কন্টেন্টঃ https://www.teachers.gov.bd/content/details/814593 ব্লগঃ https://www.teachers.gov.bd/blog-details/586269