আরও তিন মাস অ্যাসাইনমেন্ট করতে হবে শিক্ষার্থীদের, মোঃ সাইফুর রহমান, সহকারী শিক্ষক(বিজ্ঞান)

মোঃ সাইফুর রহমান ১৩ জানুয়ারি,২০২১ ৪৯ বার দেখা হয়েছে ২১ লাইক ১৫ কমেন্ট ৫.০০ (২২ )

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ফের অ্যাসাইনমেন্ট করতে হবে ষষ্ঠ থেকে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) নির্ধারিত সিলেবাসের আওতায় শিক্ষার্থীদের শিখন মূল্যায়নের জন্য এ অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেছে। আগামী ১২ এপ্রিম পর্যন্ত এ সিলেবাস নির্ধারণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুকের কাছে পাঠিয়েছে এনসিটিবি। তবে, প্রাথমিক শিক্ষার্থীদের এজাতীয় কোনো অ্যাসাইনমেন্ট প্রণয়ন করেনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ।

জানা গেছে, বাংলা, ইরেজি, গণিত, বাংলাদেশ ও বিশ্বপরিচয়, বিজ্ঞান, কৃষিশিক্ষা ও গার্হস্থ বিজ্ঞান- এ সাতটি বিষয়ের প্রণীত সিলেবাস ও অ্যাসাইনমেন্টের হার্ড কপি ও সফট কপি মাউশিতে পাঠিয়েছে এনসিটিবি।  পর্যায়ক্রমে অন্য বিষয়গুলোর সিলেবাস ও অ্যাসাইনমেন্ট পাঠানো হবে। তথ্যমতে, আগামী ১৬ জানুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও এ ছুটি আরও বাড়ানো হবে। তাই বন্ধ থাকাকালীন এ উদ্যোগ নিয়েছে এনসিটিবি। আর নতুন শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে নিতে ফের চালু হবে সংসদ বাংলাদেশ টিভি, রেডিওসহ ভার্চুয়াল ক্লাস।এনসিটিবি চেয়ারম্যান অধ্যাপক নারায়ন চন্দ্র সাহা গতকাল  বলেন, করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। কবে খুলবে তা নিশ্চিত করে বলা যায় না। শিক্ষার্থীদের লেখাপড়ার মধ্যে রাখতে নতুন শিক্ষাবর্ষের আগামী ১২ এপ্রিল পর্যন্ত অ্যাসাইনমেন্ট দিতে মাউশিতে পাঠানো হয়েছে। তিনি বলেন, রমজানের আগ পর্যন্ত এ অ্যাসাইন শিডিউল করা হয়েছে। মাউশি এ ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে সারা দেশের শিক্ষকদের জানিয়ে দেবে।  এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  সূত্রে জানা গেছে, বিদ্যালয় বন্ধ থাকলেও এ শিশু শিক্ষার্থীদের কোনো অ্যাসাইনমেন্ট দেওয়া হবে না। দুর্গম এলাকায় অনেক প্রাথমিক বিদ্যালয় থাকায় এ কার্যক্রম করা হচ্ছে না। তবে শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষকদের যোগাযোগ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে অধিদপ্তর পক্ষ থেকে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মুহাম্মাদ নজরুল ইসলাম
১৫ জানুয়ারি, ২০২১ ০২:৫৬ অপরাহ্ণ

আমার মাদ্রাসায় পড়ার প্রথম ও প্রধান উদ্দেশ্য ছিল ছহিহ্‌ ভাবে কুরান তিলাওয়াতে সক্ষমতা অর্জন করা।


মোঃ সাইফুর রহমান
১৫ জানুয়ারি, ২০২১ ০৯:১৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৪ জানুয়ারি, ২০২১ ০১:০৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ সাইফুর রহমান
১৫ জানুয়ারি, ২০২১ ০৯:১৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।


Chameli Afroz
১৩ জানুয়ারি, ২০২১ ০৯:৪৪ অপরাহ্ণ

অনেক সময়, শ্রম ও চিন্তা বনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব, শ্রেণি উপযোগি ও বাস্তব সম্মত হয়েছে। এটি শ্রেণিকক্ষে সঠিক ভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আপনার অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা রইল। সুন্দর উপস্থাপনার জন্য লাইক এবং পূর্ণ রেটিং। সেই সাথে আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সাইফুর রহমান
১৪ জানুয়ারি, ২০২১ ১২:২৫ পূর্বাহ্ণ

ধন্যবাদ ম্যাম।


মোছাঃ জেসমিন আক্তার
১৩ জানুয়ারি, ২০২১ ০৩:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং আশা করছি।


মোঃ সাইফুর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৫:৩৭ অপরাহ্ণ

ধন্যবাদ ম্যাম।


লুৎফর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৩:৪৩ অপরাহ্ণ

আসসালামু অ্যালাইকুম ওয়ারহমাতুল্লাহ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫০ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/836568 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588926


মোঃ সাইফুর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৫:৩৬ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।


করুনা কান্ত রায়
১৩ জানুয়ারি, ২০২১ ০৮:০৯ পূর্বাহ্ণ

school khule diye assainment calu korle valo hoy. ta na hole assainment valo vabe mullayon hobe na sir.


মোঃ সাইফুর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৮:৩৬ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মুহাম্মদ আহসান হাবিব
১৩ জানুয়ারি, ২০২১ ০৬:৪৪ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ১০০তম কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি| মোবাইল- ০১৭৫৪৭৫৫১৬৯, https://www.teachers.gov.bd/content/details/828250 আমার বাতায়ন ID- ahsanhabib251281@gmail.com প্রোফাইল লিংক https://www.teachers.gov.bd/profile/Muhammad%20Ahsan%20Habib


মোঃ সাইফুর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৮:৩৬ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোঃ সাইফুর রহমান
১৩ জানুয়ারি, ২০২১ ০৫:৫৪ পূর্বাহ্ণ

আসসালামু অ্যালাইকুম ওয়ারহমাতুল্লাহ,বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় প্যাডাগোজি, রেটার ও এডমিন মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, সেরা অনলাইন পারফর্মার, সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় সদস্য বৃন্দ। আমার এ পাক্ষিকে আমার আপলোডকৃত " আয়তাকার ঘনবস্তু" শিরোনামে ৪৫তম কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ ।