ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান, মোঃ সাইফুর রহমান, সহকারী শিক্ষক (বিজ্ঞান),

মোঃ সাইফুর রহমান ১৯ জানুয়ারি,২০২১ ১৪৭ বার দেখা হয়েছে ৫৯ লাইক ১৭ কমেন্ট ৪.৮৫ (২৬ )

ফেব্রুয়ারিতে খুলতে পারে শিক্ষা প্রতিষ্ঠান

করোনাভাইরাস মহামারির কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান আগামী ফেব্রুয়ারি মাসে খোলার দেয়ার সম্ভাবনা আছে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রস্তুত করতেই স্কুল-কলেজ খোলা হবে। তবে, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের আংশিক উপস্থিতিতে ক্লাস অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি মেনে শুরু হওয়া ক্লাসগুলোকে চলতি বছরের এসএসসি সমমান ও এইচএসসি সমমান পরীক্ষার্থীদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানা গেছে।রোববার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাবনা রয়েছে। 

জানা গেছে, ফেব্রুয়ারি থেকে সব শিক্ষার্থীর ক্লাস শুরু হবে না। এ ক্ষেত্রে চলতি বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের সিলেবাস শেষ করতে ক্লাস শুরু করা হবে। ধাপে ধাপে অন্যান্য শ্রেণির ক্লাস শুরু করা হবে।

এর আগে করোনা পরিস্থিতি বিবেচনায় স্কুল-কলেজের চলমান ছুটি ৩০ জানুয়ারি পর্যন্ত বাড়ায় সরকার। তবে কওমি মাদরাসা এ ছুটির বাইরে আছে। 

গত ২৯ ডিসেম্বর এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, আগামী ফেব্রুয়ারি থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের শ্রেণিকক্ষে ফিরিয়ে জুনে এসএসসি  ও জুলাই অথবা আগস্টে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়া হতে পারে।বিশ্বব্যাপী করোনার ভাইরাস মহামারির কারণে দেশের সব সরকারি-বেসরকারি স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টারের ছুটি আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত। এসময়ে দেশের সব প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্ডেন স্কুলগুলোও বন্ধ থাকছে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
খানজাহান আলী
২৬ জানুয়ারি, ২০২১ ০২:৫৭ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৩য় কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি


মোহাম্মাদ রেজাউল করিম
২৩ জানুয়ারি, ২০২১ ০৯:০৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


কামাল হোসেন
২৩ জানুয়ারি, ২০২১ ০৮:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


সমরেশ সাহা
২৩ জানুয়ারি, ২০২১ ০৭:৫৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


নাসিমা খাতুন
২৩ জানুয়ারি, ২০২১ ০৭:২৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মুহাম্মাদ নজরুল ইসলাম
২০ জানুয়ারি, ২০২১ ০৮:৩৭ পূর্বাহ্ণ

শুভ কামনা স্যার।


মোসাঃশারমিন আক্তার
১৯ জানুয়ারি, ২০২১ ০৫:০৭ অপরাহ্ণ

শুভকামনা


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০৫:২৩ অপরাহ্ণ

ধন্যবাদ ম্যাম।


লুৎফর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০৪:১৩ অপরাহ্ণ

আসসালামু অ্যালাইকুম ওয়ারহমাতুল্লাহ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫০ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/836568 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/589408


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০৫:২৩ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।


মুহাম্মদ আলাউদ্দিন
১৯ জানুয়ারি, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৩১তম কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০২:৪২ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
১৯ জানুয়ারি, ২০২১ ০৭:০৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০৭:৩২ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৯ জানুয়ারি, ২০২১ ০১:০৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ০৭:৩২ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মোঃ সাইফুর রহমান
১৯ জানুয়ারি, ২০২১ ১২:৩৩ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম, বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় প্যাডাগোজি, রেটার, এডমিন মহোদয়, সকল সেরা কন্টেন্ট নির্মাতা, সকল সেরা উদ্ভাবক, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত ৪৬ তম কনটেন্ট ট্রাপিজিয়ামের ক্ষেত্রফল শিরোনামে ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।