রূপান্তরিত নারী হলেন উপস্থাপিকা

তাছলিমা আক্তার ০৮ মার্চ,২০২১ ১৩৮ বার দেখা হয়েছে ১৪ লাইক ১৫ কমেন্ট ৪.৯২ (১৩ )

রূপান্তরিত নারী হলেন উপস্থাপিকা

(বৈশাখী টিবিতে দেখা যাবে রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশিরকে)

টেলিভিশন চ্যানেলে সংবাদ উপস্থাপন করবেন রূপান্তরিত একজন নারী। নারী বা পুরুষ পরিচয়ের বাইরে দেশে এবারই প্রথম কোনো টেলিভিশন চ্যানেলে রূপান্তরিত একজন নারীকে এ সুযোগ করে দিয়েছে বৈশাখী টেলিভিশন। এ ছাড়া টিবি চ্যানেলটির একটি নাটকেও সুযোগ পেয়েছেন এ রকম আরো একজন নারী।

বৈশাখী টেলিভিশনের সংবাদ বুলেটিনে খবর উপস্থাপন করতে দেখা যাবে রুপান্তরিত নারী তাসনুভা আনান শিশিরকে। ৮ মার্চ সোমবার আন্তর্জাতিক নারী দিবসে বৈশাখী টেলিভিশনে প্রথম সংবাদ বুলেটিন উপস্থাপন করবেন তিনি। একই সঙ্গে চ্যানেলটির বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত হয়েছেন রূপান্তরিত আরেক নারী নুসরাত মৌ। প্রথম বারের মতো ধারাবাহিক নাটক ‘চাপাবাজ’ এর একটি পর্বে দেখা যাবে তাঁকে। ওই পর্বটি দেখা যাবে ৮ মার্চ রাত ৯ টা ২০ মিনিটে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নারী দেবস উপল্ক্ষে রূপান্তরিত দুই নারীকে চমকপদ এ সুযোগ করে দিতে পেরে আনন্দিত বৈশাখী টেলিভিশন ক্রতিপক্ষ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্টাটি জানায়, দেশ, সমাজ ও সর্বস্তরের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে অন্যদের উজ্জাবিত করতে এ উদ্যোগ নিয়েছে তারা। এ বছর নারি দিবসের প্রাক্কালে সমাজের অবহেলিত রুপান্তরিত নারীদের  ভেতর থেকে সম্ভাবনাময়, প্রতিভাবানদের সংবাদ ও নাটকে যুক্ত করায়  তাদের এ উদ্যোগ  সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে এবং অন্যদের এগিয়ে আসতে  উৎসাহ যোগাবে তাদের বিশ্বাস।

জন্মগতভাবে অনেকেই নানা শারীরিক ও মান্সিক সীমাবদ্ধতা নিয়ে ভূমিষ্ঠ হয়। এ কারণে কখনো কখনো পারিবারিক ও সামিজিকভাবে বঞ্চনা ও অবহেলার শিকার হয়।  সম্প্রতি ভোটার হিসেবে নারী বা পুরুষের পাশাপাশি হিজড়া পরিচয়েও  নিবন্ধেনের অধিকার লাভ করেছেন রুপান্তরকামী ও তৃতীয় লিঙ্গের   মানুষেরা।  এবার রুপান্তরকামী মানুষদের গণমাধ্যমে কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করল বৈশাখী টেলিভিশন।

তাছলিমা আক্তার

সহকারী শিক্ষক

দোয়ানী সরকারী প্রাথমিক বিদ্যালয়

নরসিংদী সদর, নরসিংদী।

email: taslimaakter1988bd@gmail.com

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মুহাঃ রুহুল আমিন
২১ এপ্রিল, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ। মোবাঃ-০১৯১৮০১৩৫০৫।


নিমাই চন্দ্র মন্ডল
২৬ মার্চ, ২০২১ ০৭:৫৫ পূর্বাহ্ণ

মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


মোঃ মতিউর রহমান
২২ মার্চ, ২০২১ ০৮:১৫ পূর্বাহ্ণ

সময়োপযোগী ও চমৎকার ব্লগ আপলোড করার জন্য লাইক ও পূর্ণরেটিংসহ শুভকামনা। আগামীতে আরো সুন্দর লেখা চাই।


শাহনাজ পারভীন
২১ মার্চ, ২০২১ ০৯:০০ অপরাহ্ণ

চমৎকার ব্লগ আপলোড করার জন্য আপনার জন্য লাইক ও পূর্ণরেটিংসহ শূভকামনা।


দীপন ভৌমিক
১৯ মার্চ, ২০২১ ১২:০৮ পূর্বাহ্ণ

চমৎকার মেম ।


মোঃ আরিফুল কবির
১৩ মার্চ, ২০২১ ০৭:০৯ পূর্বাহ্ণ

শুভ সকাল আপনাকে সু-প্রিয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ সময় নিয়ে ব্লগ তৈরি করে বাতায়নে আপলোড করার জন্য। লাইক, পূর্ণ রেটিং সহ আপনার শুভ কামনা করছি। আমার ক্লাস ও পেইজ দেখে আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১১ মার্চ, ২০২১ ১২:১০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মাহমুদুল হক
০৯ মার্চ, ২০২১ ০৮:০৪ অপরাহ্ণ

শুভ কামনা ম্যাডাম...


মোঃ মেহেদুল ইসলাম
০৯ মার্চ, ২০২১ ০৩:০৯ অপরাহ্ণ

শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন মন্তব্য করুন


সেলিম মাহমুদ
০৯ মার্চ, ২০২১ ০১:৪৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ নূরল আলম
০৮ মার্চ, ২০২১ ১১:২০ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপন এবং মান সম্মত লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার বাতায়ন পেইজে আপলোডকৃত ৪৮তম কনটেন্ট দেখে আপনার মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


শবর্বরী দে
০৮ মার্চ, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ

আমরাও আনন্দিত, গর্বিত, সকলেই স্ব স্ব যোগ্যতা অনুসারে প্রতিষ্ঠিত হউক এটাই কামনা।


রমজান আলী
০৮ মার্চ, ২০২১ ০৮:২২ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার , এডমিন , সেরা কনটেন্ট নির্মাতা , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব , সেরা অনলাইন পারফর্মার, বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর মহোদয়কে জানাই আন্তরিক শুভেচ্ছা। শিক্ষক বাতায়নে এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪১ তম কনটেন্টটি দেখে লাইক,সুচিন্তিত মতামত ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


অরবিন্দ বিশ্বাস
০৮ মার্চ, ২০২১ ০৮:১০ অপরাহ্ণ

ইংরেজী বর্ষ-২০২১ শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ০৭/০৩/২০২১ তারিখের ৩৮তম কনটেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সপ্তম শ্রেনির দ্বিতীয় অধ্যায় ‘মেমোরী ও স্টোরেজ ডিভাইস” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন। কনটেন্ট লিঙ্কঃ http://www.teachers.gov.bd/content/details/898248


লুৎফর রহমান
০৮ মার্চ, ২০২১ ০৭:২২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৪ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/894975