অ্যাম্ব্যাসেডর হিসেবে দায়িত্ব পালনের যৎসামান্য চেষ্টা ..............................।

সুস্‌মিতা রায় ০৩ এপ্রিল,২০২১ ৭৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

অ্যাম্ব্যাসেডর হিসেবে দায়িত্ব পালনের যৎসামান্য চেষ্টা ..............................।

শিক্ষক বাতায়নে সদস্যকরণ, প্রোফাইল শতভাগ সম্পন্ন, ইনহাউজ প্রশিক্ষনের মাধ্যমে আজ  নওখৈর বালিকা উচ্চ বিদ্যালয় এবং নওখৈর আদর্শ উচ্চ বিদ্যালয়, চিরিরবন্দর, দিনাজপুর এর শিক্ষক বৃন্দ এবং প্রধান শিক্ষক মহোদয় উপস্থিত ছিলেন।

শিক্ষক বাতায়ন  এমন একটি শিক্ষামূলক ওয়েবপোর্টাল যেখানে একজন শিক্ষক তাঁর নিজের পরিচয়, সন্মান, সফলতা  অর্জন করতে পারে একনিষ্ঠ পরিশ্রমের মাধ্যমে।  আর সেটা সম্ভব একমাত্র শিক্ষক বাতায়নেই। শিক্ষক বাতায়ন না থাকলে হয়ত একজন শিক্ষক দেশের বিভিন্ন জেলার বা বিভাগের শিক্ষকদের সাথে যোগাযোগ করতে পারত না। একজন শিক্ষকের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিগত জ্ঞান ও অভিজ্ঞতায় যখন নিত্যদিনের কনটেন্ট, ভিডিও এডিটিং এর বিভিন্ন কাজ দেখার পর আর বসে থাকার কোন প্রশ্নই আসে না। বসে যাই নিজের কাজ নিয়ে ব্যস্ত। পূরোপুরি না হলেও চেষ্টা করতে ক্ষতি কি। মানসম্মত কাজের জন্য স্বীকৃতি আছে অবশ্যই। বর্তমানে শিক্ষকরা তাদের পরিশ্রম, সন্মান, আত্মপরিচয় পেয়ে খুব খুশি, সাথে একে অন্যের সঙ্গে নিমিষের মধ্যে যোগাযোগ করার জন্য। এই সব কিছুর সম্ভব হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে। তাইতো করোনা মহামারীর মধ্যে দেশের বিভিন্ন অনলাইন স্কুলের  অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষাব্যবস্থা চলমান রয়েছে। চলমান রয়েছে দেশের এবং বিদেশের তথ্য প্রযুক্তিতে জ্ঞান বৃদ্ধির বিভিন্ন প্রশিক্ষন যাতে শিক্ষকরা নিজেকে দেশে এবং দেশের বাইরেও ভালভাবে উপস্থাপন করতে পারে। প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন দেশের শিক্ষাব্যবস্থা সম্পর্কে জ্ঞান লাভ। এই করোনা মহামারীর সময় শিক্ষার্থী এবং শিক্ষক উভয়েই ভার্চুয়াল যোগাযোগের মাধ্যমে তাদের পড়াশোনার বিভিন্ন বিষয়ে সরাসরি আলোচনা করতে পারে। শিক্ষক বাতায়ন বর্তমানে একটি শিক্ষক পরিবারে পরিনত হয়েছে  যেখানে একজন শিক্ষকের আনন্দ, বেদনা, দুঃখ, খুশি একে অন্যের সঙ্গে ভাগ করে নিতে পারে। একদিন দেশের সমগ্র শিক্ষক, এই শিক্ষক পরিবারের সদস্য হয়ে নিজেকে উপযুক্ত করে গড়ে তুলতে পারবে সেই প্রত্যাশা নিয়ে আমি আমার লেখা শেষ করলাম। সবাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। ধন্যবাদ a2i.ধন্যবাদ সকলকে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ বাবুল হোসেন
১০ অক্টোবর, ২০২১ ০২:৫৩ অপরাহ্ণ

শারদীয় শুভেচ্ছা । লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভকামনা । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি । https://www.teachers.gov.bd/content/details/1142085


শেখ মোঃ সোহেল রানা
০৪ এপ্রিল, ২০২১ ১০:৩৩ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৪ এপ্রিল, ২০২১ ১২:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মেরাজুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২১ ১১:৪৩ অপরাহ্ণ

আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লুৎফর রহমান
০৩ এপ্রিল, ২০২১ ১১:২৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/913039


মোঃ আবুল কালাম
০৩ এপ্রিল, ২০২১ ১০:৪৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


মোঃ জাফর ইকবাল মন্ডল
০৩ এপ্রিল, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ

আপনার কর্মদক্ষতা ও আন্তরিকতা আপনাকে সফলতার শিখরে পৌছবে।লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর।আমার এ পাক্ষিকে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক বিজ্ঞান কনটেন্ট দেখে লাইক,রেটিং ও গঠন্মুলক পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।কনটেন্ট লিঙ্কঃ https://bit.ly/3sQCOGA