জীবন আপনার,সিদ্ধান্তও আপনার।দয়া করে এবার থামুন এবং করোনায় সচেতন হয়ে সবকিছু আস্তে আস্তে মেনে চলে দেশকে কিভাবে স্বাভাবিক করা যায় সেভাবে সরকারকে সাহায্য করেন।

বেনজীর আহমেদ ০৬ এপ্রিল,২০২১ ১০৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

জীবন আপনার,সিদ্ধান্তও আপনার।


আমেরিকায় গত বছর লক ডাউনের সময় বিভিন্ন রাজ্যে আন্দোলন হল লকডাউনের বিরুদ্ধে। প্রত্যেকের ব্যানারে লেখা ছিল "My life,My Decision"।পরবর্তীতে আমেরিকায় লক ডাউন তুলে নেওয়া হয়।


আর আমাদের মত গরীবের দেশে আমার কাছে মনে হয় লক ডাউন বিলাসীতা।


আজকে সব জায়গায় খবরে দেখলাম ব্যবসায়ীরা বিভিন্ন জায়গায় আন্দোলন করছে লক ডাউন তুলে নেওয়ার জন্য। 


কয়েকদিন আগে কোভিড-১৯ এ বিসিএস পরীক্ষা বন্ধের জন্য অনেক সুশীল সমাজকে ফেইসবুকে লেখালেখি করতে দেখলাম!বিসিএস না হওয়ার জন্য রিট হলো কিন্তু রিট খারিজ করে সরকার পরীক্ষা নিল।তারপর আবার মেডিকেলের পরীক্ষা বন্ধের জন্য আবার রিট করল কিন্তু রিট খারিজ হওয়ায় সরকার পরীক্ষা নিল।


এখন মেডিকেল পরীক্ষা কেন হলো ফেইসবুকে ট্রল আর সরকারের সমালোচনা হল।অথচ কয়েকদিন আগে শিক্ষার্থীরা আন্দোলন করল ইউনিভার্সিটি খোলার জন্য। সরকার বাধ্য হয়ে ঘোষণা দিল ঈদের পরে ইউনিভার্সিটি আর জাতীয় ভার্সিটির পরীক্ষা হবে।


আবার পরীক্ষা নিলে ও সমস্যা আবার না নিলেও সমস্যা?? 

সরকার তাইলে কোন পথে যাবে??


বিসিএস পরীক্ষা আর মেডিকেলের পরীক্ষা নেওয়া জন্য সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।


কিছুদিন আগে করোনা প্রকোপ কিছুটা বাড়ল।যদিও উন্নত দেশের তুলনায় কিছু না।শুরু হল লেখালেখি সরকার কেন লক ডাউন দেয় না।এখন আসল সরকারের পক্ষ থেকে লক ডাউন।


লক ডাউন কেন দেওয়া হল এখন দেশে আন্দোলন চলছে।কারণ ব্যবসায়ী এবং সাধারণ দিনমজুর চরম দুর্ভোগে পরেছে।


তাইলে বলেন সরকারকে কি আমরা কনফিউজ করছি না?


আসলে সমস্যা কোভিড-১৯ না!!!!সমস্যা আমরা নিজেই! কি হয় আমারা করোনা কালীন সময়ে কিছু মেনে চললে??


কোভিড-১৯ এর ভয়ে আর কত ঘরে বসে থাকবেন?? আগামী আরও ৫ বছরে যদি কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হয় তখন কি করবেন??টিকা নিয়েও দেখলাম অনেকে করোনা আক্রান্ত হচ্ছে। 

কেন ভাই পরীক্ষা হবে না?? কোভিড-১৯ এ জন্য কেউ কি সাবধান হচ্ছে??


সেনাবাহিনী নেমেও এই দেশের জনগনের কিছু সাবধান করতে পারি নি!!কক্সবাজারের হোটেলের একটা সিটও খালি নেই। সব স্বাভাবিক। শুধু সরকার পরীক্ষা নিলে আর স্কুল খোলার সিদ্ধান্ত নিতে চাইলেই শুরু হয় লেখালেখি।


আমরার অভিভাবকদের এক পক্ষ চান স্কুল খোলা হোক আর যারার বাসায় গৃহ শিক্ষক আছে আর এসিতে থাকেন উনারা চান না স্কুল খুলা হোক আর পরীক্ষা হোক।


যারা আজাইরা কোভিড-১৯ এ কিছু হইলেই আজাইরা লাফালাফি শুরু করেন, তারা বাস্তবতা বুঝে লাফালাফি করেন।আপনার ঘরের বাচ্চারা কেমন আছে একটু খোঁজ নিয়েন আর খোঁজ নিয়েন দেশের খেটে খাওয়া মানুষদের যারা লক ডাউন হলে কি অবস্থা হয়!!


দয়া করে ফেইসবুকে স্কুল এবং পরীক্ষা কিভাবে সবকিছু মেনে  স্বাভাবিক করা যায় তা নিয়ে লেখালেখি করেন।


হাজার হাজার বেকারের লাইফ নষ্ট হয়ে যাচ্ছে আর শিক্ষার্থীরা টিকটক করে একবারে এভারেস্টে চলে চাচ্ছে। আর গরীবের পেটে লাথি দিয়েন না।কারণ ইংল্যান্ড আমেরিকার মত লক ডাউন হলে এই দেশে ঘরে খাবার আর টাকা আসে না।


দয়া করে এবার থামুন এবং করোনায় সচেতন হয়ে সবকিছু আস্তে আস্তে  মেনে চলে দেশকে কিভাবে স্বাভাবিক করা যায় সেভাবে সরকারকে সাহায্য করেন।


বেনজীর আহমেদ 

সহকারী শিক্ষক 

ফয়জাবাদ উচ্চ বিদ্যালয়

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ নাইচ আকতার
০৭ এপ্রিল, ২০২১ ০৫:০৬ অপরাহ্ণ

ধনবাদ সার। আমার কন্টেন্ট ও ব্লগ দেখার জন্য অনুরোধ রইল।


শেখ মোঃ সোহেল রানা
০৭ এপ্রিল, ২০২১ ০৬:১৭ পূর্বাহ্ণ

শুভ কামনা । আমার কন্টেন্ট ও ব্লগ দেখার অনুরোধ রইল।


মোঃ নূরল আলম
০৭ এপ্রিল, ২০২১ ১২:৫২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
০৭ এপ্রিল, ২০২১ ১২:১২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/913039


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৬ এপ্রিল, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ সাইফুর রহমান
০৬ এপ্রিল, ২০২১ ১১:০২ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "কোষ বিভাজন " শিরোনামে ৬১তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।