এক নজরে আমার নবীনগর উপজেলা (ব্রাহ্মণবাড়িয়া)

শামছুন্নাহার ০৮ এপ্রিল,২০২১ ১৯৬ বার দেখা হয়েছে লাইক ১৪ কমেন্ট ৫.০০ ()

নবীনগর আয়তনের দিক থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সবচেয়ে বড় উপজেলা। যার আয়তন ৩৫০.৩৩ বর্গ কিলোমিটার। আবহমান কাল থেকেই ইতিহাসের পাতায় নবীনগর উপজেলার গৌরবময় অবস্থান। ১৮৭৫ সালে নবীনগর থানা প্রতিষ্ঠিত করা হয়। ১৯৮৩ সালের ২৪ মার্চ নবীনগর থানাকে আনুষ্ঠানিকভাবে উপজেলায় উন্নীত করা হয়।

স্বাধীন বাংলাদেশে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা সুন্দর ও নানা সম্পদের জ্ঞানী গুনি মানুষের এক মিলন মেলার মত সাজানো একটি উপজেলা। এই উপজেলায় জন্ম গ্রহণ করেছেন 'সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন' এর মতো একজন অসাধারন মানুষ। এই উপজেলায় আরো জন্ম গ্রহন করেছেন ড. আকবর আলী খান, সাবেক গর্ভনর সালেহ উদ্দিন আহমেদ এবং ফকির আফতাব উদ্দিন খাঁ। নবীনগর উপজেলার মানুষের মধ্যে রয়েছে ভ্রাতৃত্বের বন্ধন। নবীনগর উপজেলার পাশ দিয়ে বয়ে গেছে মেঘনা নদী আর চার দিকে ঘিরে আছে তিতাস নদী।

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আরিফুর রহমান
২০ এপ্রিল, ২০২১ ০১:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো।


মোছাঃ শিরীন সুলতানা
১০ এপ্রিল, ২০২১ ১১:৫৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ নূরল আলম
০৮ এপ্রিল, ২০২১ ১০:৩৯ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপন করে বাতায়নকে সমৃদ্ধি করায় লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন বাড়ী ঘুরে আপলোডকৃত ৪৯ ও ৫০তম কনটেন্ট দেখে আপনার গঠন মুলক পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০১ অপরাহ্ণ

ধন্যবাদ,শুভকামনা রইলো


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৮ এপ্রিল, ২০২১ ০৯:২৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০১ অপরাহ্ণ

ধন্যবাদ, শুভকামনা রইলো


মোঃ সাইফুর রহমান
০৮ এপ্রিল, ২০২১ ০৯:০২ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "কোষ বিভাজন " শিরোনামে ৬১তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০১ অপরাহ্ণ

ধন্যবাদ, শুভকামনা রইলো


মোঃ আবুল কালাম
০৮ এপ্রিল, ২০২১ ০৮:৪৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ আপনাকে অভিনন্দন। সেই সাথে আমার কন্টেন্টটি দেখে আপনার মুল্যবান মতামত দেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০২ অপরাহ্ণ

ধন্যবাদ


লুৎফর রহমান
০৮ এপ্রিল, ২০২১ ০৮:৩৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/913039


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০২ অপরাহ্ণ

ধন্যবাদ, শুভকামনা রইলো।


মোছাঃ নাইচ আকতার
০৮ এপ্রিল, ২০২১ ০৮:১০ অপরাহ্ণ

ধনবাদ সার। আমার কন্টেন্ট ও ব্লগ দেখার জন্য অনুরোধ রইল।


শামছুন্নাহার
০৯ এপ্রিল, ২০২১ ০৮:০৩ অপরাহ্ণ

ধন্যবাদ, শুভকামনা রইলো।