গুগলমিট স্কুলের শিক্ষার্থীর সংখ্যা সন্তষজনক নয় কেন?

মুহাঃগোলাম নবী ২৬ জুন,২০২১ ৬১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৮ ()

গুগলমিট স্কুল বর্তমান পরিস্থিতিতে শিক্ষাদানের এক অনন্য মাধ্যম। যখন করনা মহামারীর দাপটে শিক্ষাব্যবস্থাসহ পৃথিবীর সবকার্যক্রম ঝিমিয়ে পড়েছে তখন গুগলমিটি স্কুল শিক্ষাদানে আলোর পথ দেখাতে পারে। 

আমি প্রধান শিক্ষক হিসাবে এই গুগলমিট স্কুল প্রতিষ্ঠা করার জন্য আমার স্টাফসহ বাড়ি বাড়ি জরিফ চালাই। সেখানে বেশ কিছু বাস্তব সমস্যা চিহ্নিত করতে সক্ষম হয়েছি।

১) উপযুক্ত ফোন বা লেপটপের অপ্রতুলতাঃ জরিপে দেখা যায় ৫ম শ্রেণির ৪২ জন ছাত্রের মধ্যে ১৭ জনের  টাস ফোন আছে। এর মধ্যে ১০/১২ টা চলার মত । 

২) ইন্টারনেট সমস্যাঃ গ্রামে অনেক স্থানে পূর্ণমাত্রাই নেট পায় না ফলে সংযোগ পায়না।

৩। দরিদ্রতাঃ গ্রামের অধিকাংশ মানুষ নিম্ন আয়ের ফলে তাদের পক্ষে এর ব্যায়ভার বহনকরা অসম্ভব।

৪। শিক্ষকদের অনিহাঃ আমাদের সমাজে নৈতিকতার খুব অভাব। যেহেতু এই কার্যক্রমের কোন জবাবদিহীতা নাই এবং কোন প্রনোদনা বা উৎসাহ নাই সেজন্য অনেকেই এটা এড়িয়ে চলার চেষ্টা করে। 

বাস্তব অভিজ্ঞতার আলোকে আমার মনে হয় উপরোক্ত সমস্যার সমাধান করতে পারলে গুগলমিট স্কুল আমাদের কোমলমতি শিশুর মুখে হাসি ফুটাতে পারবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সন্তোষ কুমার বর্মা
২৭ জুন, ২০২১ ০৫:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২৭ জুন, ২০২১ ০৪:১২ অপরাহ্ণ

👉 লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোছাঃ হোসনেয়ারা পারভীন
২৭ জুন, ২০২১ ০৮:১৯ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাই্‌ক, রেটিং ও কমেন্ট সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


পার্থ সারথী নাথ
২৭ জুন, ২০২১ ০৫:৪৬ পূর্বাহ্ণ

চমৎকার উপস্থাপনা, লাইক ও পূর্ণরেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন। এই পাক্ষিকে আমার আপলোডকৃত খাদ্য ও পুষ্টি - বিজ্ঞান- অধ্যায়-১৩শ-শ্রেণি-৬ষ্ঠ প্রেজেন্টেশনে লাইক, পূর্ণ রেটিংসহ গঠনমুলক মতামত প্রত্যাশা করছি। আপনার সুচিন্তিত মতামত আমার চলার পথকে আরো সুদৃঢ় করবে। মাস্ক পরি, করোনাকে প্রতিরোধ করি। ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিজে বাচুঁন-দেশকে বাচাঁন। অনলাইন ক্লাসের মাধ্যমে বর্তমান শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাক, শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক।


রোকসানা আক্তার
২৭ জুন, ২০২১ ০২:৪৭ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম শ্রদ্ধেয় স্যার,ম্যাডাম/ আশা করছি সবাই ভালো আছেন। সবাই ভালো থাকুন সবসময় - এই কামনা করছি। আমার এই পাক্ষিকের কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। আমার কন্টেন্ট লিঙ্ক https://www.teachers.gov.bd/content/details/994663 আপনাদের উৎসাহ, অনুপ্রেরণা আমার কাজের শক্তি যোগায়। সবাই অনেক ভালো থাকবেন, সুস্থ থাকবেন - দোয়া করি এবং সচেতন থাকবেন।


লুৎফর রহমান
২৭ জুন, ২০২১ ১২:৫৯ পূর্বাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam Please visit my Batayon house.


মোঃ আবুল কালাম
২৭ জুন, ২০২১ ১২:০৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনাকে ধন্যবাদ। আমার আপলোডকৃত ব্লগ ও কন্টেন্ট দেখে মূল্যবান পরামর্শ প্রদানের প্রত্যাশা করছি।


বিপুল সরকার
২৬ জুন, ২০২১ ০৯:৫১ অপরাহ্ণ

🕊️পরম শ্রদ্ধাস্পদেষু বাতায়ন প্রেমী, অনিন্দসুন্দর আপনার উপস্থাপন । শুভকামনা ও অভিনন্দন সহ বাতায়নে প্রবেশ করলে, আমার পাতায় স্বাগত। 💐💐