ত্বকে ঔজ্জ্বল্য ফেরানো-ডার্ক সার্কল দূর, পুদিনায় আছে আরও অনেক গুণ!

মল্লিকা সাহা ০৭ আগস্ট,২০২১ ৩৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

ফেসওয়াশ হোক, ময়েশ্চারাইজার হোক বা লোশন, এই সব প্রসাধনীর মধ্যে মিন্ট বা পুদিনা মেশালে কাজ দেয় ঢের বেশি। তার কারণ হল পুদিনার পাতায় এমন কিছু উপাদান আছে যা ত্বকের স্বাস্থ্যরক্ষা করে। এই পাতার অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান ত্বক পরিষ্কার রাখে, একই সঙ্গে আদর্শ টোনার ও ময়েশ্চারাইজার হিসাবে কাজ করে। পুদিনা পাতার এরকম আরও অনেক অজানা গুণের তালিকা রইল আপনাদের জন্য। 

অ্যাকনে দূর করে

পুদিনা পাতায় আছে স্যালিসাইক্লিক অ্যাসিড ও ভিটামিন A। এই দু'টো উপাদানই ত্বকের সেবাম নিঃসরণ নিয়ন্ত্রণ করে। যাঁদের ত্বক তৈলাক্ত তাঁদের অ্যাকনেও বেশি হয়। পুদিনার জীবাণুনাশক ও প্রদাহ নিয়ন্ত্রণ ক্ষমতার জন্য এই পাতা বেটে ১৫ মিনিট অ্যাকনেতে লাগাতে হবে। শুকিয়ে গেলে ধুয়ে নিতে হবে। এতে অ্যাকনে কমবে এবং ত্বকের ছিদ্রও পরিষ্কার থাকবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
কোহিনুর খানম
১১ আগস্ট, ২০২১ ০৮:১২ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ব্লগ লিংক: https://www.teachers.gov.bd/blog-details/616029


মোঃ নজরুল ইসলাম
১০ আগস্ট, ২০২১ ০৮:৩৬ পূর্বাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মোঃ আবুল কালাম
০৮ আগস্ট, ২০২১ ০৩:০০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ৮২তম কনটেন্ট ও ব্লগ দেখার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ ফারুক হোসেন
০৮ আগস্ট, ২০২১ ১১:৫২ পূর্বাহ্ণ

**মানসম্মত ব্লগ আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক, পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে লাইক,পূর্ণ রেটিং ও আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য অনুরোধ রইলো।


আবু নাছির মোঃ নুরুল্লা
০৮ আগস্ট, ২০২১ ০৭:২৫ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


ফাতেমা আক্তার
০৮ আগস্ট, ২০২১ ০৭:১০ পূর্বাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ সাইফুর রহমান
০৮ আগস্ট, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ

চমৎকার উপস্থাপন লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। "শ্বসনতন্ত্র " শিরোনামে আমার আপলোডকৃত ৭৬ তম কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং, মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


জাহিদুল ইসলাম
০৭ আগস্ট, ২০২১ ১১:৪১ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ৩৫তম কনটেন্ট দেখার জন্য বিনীত অনুরোধ করছি। আমার এ পাক্ষিকের কনটেন্ট এ রেটিং করার অনুরোধ করছি। আমার কনটেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/1076783


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৭ আগস্ট, ২০২১ ১১:২৭ অপরাহ্ণ

👉 লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।