১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা।

প্রদীপ কুমার রায় ১৫ আগস্ট,২০২১ ১২৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী।

জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করবে। তবে, এবারও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হবে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপদগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা , বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল।

পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আবু নাছির মোঃ নুরুল্লা
১৫ আগস্ট, ২০২১ ০৭:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মামুনুর রহমান
১৫ আগস্ট, ২০২১ ০৪:২২ অপরাহ্ণ

আপনাকে জানাই শোকাবহ আগস্টের আন্তরিক শুভেচ্ছা। মানসম্মত ও চমৎকার ব্লগ লিখে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে লাইক ও পূর্ণ রেটিং সহ আন্তরিক অভিনন্দন। এই পাক্ষিকে আমার আপলোডকৃত ৭০-তম কনটেন্ট (প্রেজেন্টেশন ) ও ব্লগগুলোতে লাইক ও পূর্ণ রেটিং সহ মতামত এবং গুরুত্বপূর্ণ দিক-নির্দেশনা প্রদানের জন্য আপনার নিকট ও বাতায়নপ্রেমী সকলের নিকট বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। My Content Link : https://www.teachers.gov.bd/content/details/1077375


লুৎফর রহমান
১৫ আগস্ট, ২০২১ ১১:৫০ পূর্বাহ্ণ

জাতির জনকের জন্ম শতবর্ষের জাতীয় শোক দিবসে জানাই তিনি ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা।


মুহাম্মদ নুরুল আলম
১৫ আগস্ট, ২০২১ ০৭:৪১ পূর্বাহ্ণ

আপনাকে লাইক ও পূর্ণ রেটিন সহ অসংখ্য ধন্যবাদ। আজ স্বরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার মাধ্যমে স্বাধিন বাংলাদেশ পেয়েছি। ঘৃনা করছি সেই ১৯৭৫ সালে যারা বঙ্গবন্ধুর খুনিদেরকে।তাদের জন্য আল্লাহর দরবারে মাগফিরাত ও জান্নাতের উচ্চ মর্যাদার প্রার্থনা করছি,আমিন বেহুরমাতি সায়্যিদিল মুরসালিন