ওমিক্রন আতঙ্ক : স্কুল-কলেজের শিক্ষা কার্যক্রম চলবে

মোঃ ওবায়দুর রহমান ( সুমন ) ০১ ডিসেম্বর,২০২১ ১৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

নতুন ভ্যারিয়েন্ট দক্ষিণ আফ্রিকান 'ওমিক্রন'-এ আতঙ্কের মধ্যে স্কুল-কলেজের শিক্ষা কার্যক্রম যেভাবে চলছে সেভাবেই থাকবে বলে জনিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, স্কুল কলেজগুলো বর্তমানে যে অবস্থায় রয়েছে আমরা সে অবস্থায়ই রাখতে বলেছি৷ সবাই যেন স্বাস্থ্যবিধি মানে।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ওমিক্রন রোধে করণীয় নির্ধারণী সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মাস্ক না পরলে যাতে জরিমানার আওতায় আসে সে জন্য মোবাইল কোর্টও চালাতে বলা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরকে বলা হয়েছে ন্যাশনাল মনিটরিং সেল তৈরি করতে। এর মাধ্যমে জেলা, উপজেলায় খোঁজখবর রেখে তড়িৎ গতিতে সিদ্ধান্ত দেবে।

তিনি বলেন, যে রকম আশা করেছিলাম যে পর্যায়ে শিক্ষার্থীদের টিকা দেওয়া হয়নি, ৭-৮ লাখ দেওয়া হয়েছে। আমরা আশা করেছিলাম আরো বেশি দেওয়ার জন্য। চেষ্টা করছি বাড়াতে। অনেক কেন্দ্র টিকা নিয়ে বসে আছে, সেখানে এলেই টিকা দেওয়া হবে।

এ সময় তিনি আরো বলেন, ১০ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে। এরমধ্যে ৪ কোটি ডাবল ও ৬ কোটি সিঙ্গেল ডোজ। স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা করেছি। সব পর্যায়ে টিকা নেওয়ার জন্য কমিউনিটি ক্লিনিক পর্যন্ত টিকা দিচ্ছি। ফাইজারের টিকাও আমরা জেলা-উপজেলায় নিয়ে গেছি।

বিভিন্ন সামাজিক অনুষ্ঠান, রাজনৈতিক অনুষ্ঠান, ধর্মীয় অনুষ্ঠান সীমিত করতে প্রতিটি জেলায় চিঠি দিয়ে জানানো হবে। আর বিদেশ থেকে কেউ এলে তারা যাতে বাইরে কারও বাসায় না যেতে পারেন, সে বিষয়ে মনিটরিং করা হবে বলেও জানান তিনি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ হাফিজুর রহমান
১১ ডিসেম্বর, ২০২১ ১২:১৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক এবং রেটিং সহ মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


শরীফুল ইসলাম
০৩ ডিসেম্বর, ২০২১ ১০:০৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিংসহ গঠনমূলক পরামর্শ দেওয়ার বিনীত অনুরোধ করছি। আমার প্রোফাইল দেখতে https://www.teachers.gov.bd/profile/sharifislam29 এই link টি Visit করুন। আমার কনটেন্ট দেখতে https://www.teachers.gov.bd/content/details/1186122এই link টি Visit করুন।


মোঃ আব্দুর রাজ্জাক
০১ ডিসেম্বর, ২০২১ ০৭:৩৫ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা। আপনার জন্য রইল শুভকামনা।আমার কনটেন্ট সম্পর্কে আপনার সুচিন্তিত মতামত ও পরামর্শ কামনা করছি। https://www.teachers.gov.bd/content/details/1185506


আয়েশা ছিদ্দিকা
০১ ডিসেম্বর, ২০২১ ০৭:২৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
০১ ডিসেম্বর, ২০২১ ০৩:১১ অপরাহ্ণ

আসসালামুয়ালাইকুম স্যার/ম্যাডাম। সুন্দর ব্লগ আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য পূর্ণ রেটিং সহ ধন্যবাদ। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৭১ তম কনটেন্ট দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। নামঃ লুৎফর রহমান বিভাগঃ রংপুর প্রতিষ্ঠানের ধরণঃ প্রাথমিক উপজেলাঃ ঘোড়াঘাট জেলাঃ দিনাজপুর বিদ্যালয়ঃ কুন্দারামপুর সঃপ্রাঃবিঃ কন্টেন্টঃ নং ৭১ কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/1182882 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


আজিজুল হক
০১ ডিসেম্বর, ২০২১ ১২:২৬ অপরাহ্ণ

সুন্দর তথ্য নির্ভর লেখার প্রতি লাইক,রেটিংসহ অভিনন্দন।


মোঃ মেরাজুল ইসলাম
০১ ডিসেম্বর, ২০২১ ১১:০২ পূর্বাহ্ণ

✍️ সম্মানিত, বাতায়ন প্রেমী শিক্ষক-শিক্ষিকা , অ্যাম্বাসেডর , সেরা কন্টেন্ট নির্মাতা , প্রেডাগোজি রেটার আমার সালাম রইল। রেটিং সহ আমি আপনাদের সাথে আছি। আমার বাতায়ন বাড়িতে আপনাদের আমন্ত্রণ রইলো। সামাজিক দূরত্ব বজায় রাখবেন , নিজে সুস্থ্ থাকবেন, প্রিয়জনকে নিরাপদ রাখবেন। ধন্যবাদ।🌹