Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

০৮ জুলাই, ২০২১ ১২:৫১ পূর্বাহ্ণ

করোনা শনাক্তের হার ১০ শতাংশের বেশি হলে ভর্তি পরীক্ষা নেয়া কঠিন

করোনা শনাক্তের হার ১০ শতাংশের বেশি হলে ভর্তি পরীক্ষা নেয়া কঠিন’


এই মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা আয়োজনের সবচেয়ে বড় বাধা হলো করোনা ভাইরাস পরিস্থিতি। সংক্রমণের হার ১০ শতাংশের উপরে থাকলে আগস্ট মাসে ভর্তি পরীক্ষা আয়োজন করা কঠিন হয়ে পড়বে।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানে যুক্ত হয়ে এসব কথা বলেন ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া।  

তিনি বলেন, আমরা যখন ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছিলাম, তখন সংক্রমণ হার অনেক কম ছিল। এখন যেভাবে সংক্রমণ হার বেড়ে যাচ্ছে তা খুব আশঙ্কাজনক। সংক্রমণ হার যদি ২০ শতাংশ অথবা ১৫ শতাংশ কিংবা ১০ শতাংশের উপরে হয়, তখন পরীক্ষা আয়োজন করা কঠিন হয়ে যাবে।

অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া বলেন, এবার আমরা ৮টি বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেব। যদি সংক্রমণ হার ১০ শতাংশের উপরে থাকে তাহলে আমাদের অনেক সিনিয়র শিক্ষক পরীক্ষার কেন্দ্রগুলোতে যাবেন না। আমাদের শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের বিষয়টিও দেখতে হবে।।

অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া। ছবি : সংগৃহীত

তিনি আরও বলেন, আমাদের সবকিছু বিবেচনা করেই সিদ্ধান্ত নিতে হবে। যে অনেক কলেজ এবং বিশ্ববিদ্যালয় আমাদের ভর্তি পরীক্ষার সাথে সম্পৃক্ত। এই অবস্থায় তাদের শিক্ষক-কর্মকর্তা ভর্তি পরীক্ষায় থাকতে পারবেন কিনা সেটিও দেখতে হবে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি