Loading..

মুজিব শতবর্ষ

২২ আগস্ট, ২০২১ ০৯:১৪ অপরাহ্ণ

শিক্ষা-বিজ্ঞানে বিশেষ অবদানে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ প্রবর্তন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে। প্রতিবছর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে আনুষ্ঠানিকভাবে এ পদক দেওয়া করা হবে। ২০২২ খ্রিষ্টাব্দ থেকে এই পদক প্রদান শুরু হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি এই স্বর্ণপদক দেবে। শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান ও সাহিত্যে বিশেষ অবদানের জন্য এই স্বর্ণপদক দেওয়া হবে। শুধুমাত্র বাংলাদেশের নাগরিকরা বঙ্গবন্ধু স্বর্ণপদকের জন্য মনোনীত হবেন।

রোববার (২২ আগস্ট) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টির বোর্ড অব গভর্নসের প্রথম সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভায় সভাপতিত্ব করেন।

সভায় কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টির পরিচালক ও বোর্ড অব গভর্নসের সদস্য-সচিব অধ্যাপক ড. ফকরুল আলম, বোর্ড অব গভর্নসের সদস্য অধ্যাপক ড. জিনাত হুদা, অধ্যাপক ড. আবদুল বাছির, অধ্যাপক ড. সাদেকা হালিম এবং এ. আর. এম. মঞ্জুরুল আহসান বুলবুল উপস্থিত ছিলেন।

ছবি : সংগ্রহীত

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি