Loading..

প্রকাশনা

২১ অক্টোবর, ২০২১ ০৩:০৪ অপরাহ্ণ

আমাদের দেশ হলো এমন একটি অসাম্প্রদায়িক দেশ,,,,,,,,,,
আমাদের দেশ হলো এমন একটি অসাম্প্রদায়িক দেশ যেখানে দিনাজপুরের শ্রীকৃষ্ণ মিষ্টান্ন ভান্ডার নামক হিন্দু ধর্মাবলম্বী মালিকের দোকান থেকে জিলাপি কিনে মসজিদে মিলাদ পড়ানো হয়। কোন মুসল্লি এটা নিয়ে চিন্তা না করে নিশ্চিন্তে মিলাদ শেষে জিলাপি খেতে খেতে বাড়ি যায়।
একই এলাকার চা দোকানে একই কাপে হিন্দু মুসলিম চা খেয়ে যুগের পর যুগ বসবাস করছে। কারো মাথায় এটা নিয়ে ব্যাথা বেদনা নেই।
স্কুল কলেজে পড়ার সময় হিন্দু আর মুসলিম বন্ধু একসাথে চলাফেরা করে, একই বিছানায় ঘুমিয়ে পড়াশোনা শেষ করে।
হিন্দুদের দাওয়াতে অধিকাংশ লোক থাকে মুসলিম এলাকাবাসী, মুসলিমদের দাওয়াতেও খুব স্বাভাবিকভাবে হিন্দুরা অংশ নেয়। এতে কেউই কিছু মনে করে না।
অফিসের ক্যান্টিনে অথবা সামাজিক কোন অনুষ্ঠানে একই টেবিলে হিন্দু মুসলিম পাশাপাশি বসে খাবার খাচ্ছে। মুসলিম লোকটি গরু মাংশ খাচ্ছে, তবুও হিন্দু লোকটি কিছু মনে না করে হেসে হেসে খোশ গল্প করে খাওয়া শেষ করে দুইজন মিলেই বাইরে গিয়ে বিড়ি খাচ্ছে আরামসে!
পাবলিক বাসে, রিক্সায়, ক্লাসের বেঞ্চে পাশাপাশি বসে দিব্যি চলাফেরা করে হিন্দু মুসলিম। কারো কোন সমস্যা নেই।
মসজিদ আর মন্দির একই এলাকায় আছে অনেক জায়গায়। দুই পক্ষই ইবাদত করছে। কারোরই কোন অসুবিধা হয়না যুগ যুগ ধরে।
বিশ্বের আর কোন দেশে এরকম সুন্দর দৃষ্টান্ত দেখাতে পারবেন?? এত সুন্দর সম্প্রীতি আমার জানামতে আর কোথাও নেই। ভারতে তো তা কল্পনাও করা যায়না। তবুও এত কথা কেন? এত মিথ্যা প্রপোগান্ডা কেন ছড়ানো হচ্ছে? কিছু মানুষ এর জন্য দায়ী। এরা গভীর ষড়যন্ত্র করছে বছরের পর বছর। কিন্তু এরা সফল হয়নি, সফল হতে পারবেনা। কারন আমাদের দেশের মানুষ সত্যিকার অসাম্প্রদায়িক, আমরা হিন্দু মুসলিম বিভেদ করিনা।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি