Loading..

খবর-দার

১৭ নভেম্বর, ২০২১ ১১:০৯ পূর্বাহ্ণ

জার্মানিতে আবারো জেঁকে বসছে করোনা

জার্মানিতে আবারো জেঁকে বসছে করোনা

করোনার প্রথম ভ্যাকসিন আবিষ্কারক দেশ ও বেশির ভাগ মানুষকে ভ্যাকসিন দিতে সক্ষম হলেও আবারো চতুর্থবারের মতো জেঁকে বসেছে এই মহামারী। 

১৬ বছর পর রাজনৈতিক পালাবদলের পর অনেক কিছুই বদলে যাচ্ছে। রাশিয়া জার্মানিকে ভাতে না মারতে পারলেও গ্যাস তথা জ্বালানি সরবরাহে সংকট তৈরি করে শীতে মারার চেষ্টা করছে। অথচ রাশিয়ার জ্বালানি সংস্থায় বড় কর্মকর্তা হচ্ছেন জার্মানির বর্তমান ট্রাফিক সিগন্যাল সরকারের বড় দলের (সোস্যাল ডেমোক্রেটিক)  ১৬ বছর আগের সাবেক চ্যান্সেলর গেরহাড শোর্ডার। ইউরোপীয় ইউনিয়ন বেলারুশের স্বৈরশাসক লুকাশিংকোর ওপর বেশ কিছু বিধিনিষেধ আরোপ করলে লিকাশিংকো সিরিয়া থেকে শরণার্থী এনে তৈরি করছে শরণার্থী সংকট। এটা অনেকটা জংগল থেকে সাপ ধরে প্রতিবেশীর উঠানে ছেড়ে দেয়ার মতো। ট্রাফিক সিগন্যাল কোয়ালিশনের নতুন সরকার তাদের রোমান্টিক বাসর ও তদুপরি হানিমুন কাটাতে পারছে না। হানা দিচ্ছে করোনা মহামারি।

গতকাল একদিনেই মৃত্যুবরণ করেছেন ১০৯ জন, মারাত্মক অবস্থায় আছে ২৮২৮ জন, আক্রান্ত হয়েছেন ৩৫২২৬ জন। জীবনের প্রয়োজনে ঘরের বাইরে আসতেই হবে, করতে হবে দৈনন্দিন কাজ, তবুও সবাইকে সচেতন থাকার অনুরোধ জানিয়েছে সরকার। নতুন স্বাস্থ্যমন্ত্রী নিজে সুস্থ থাকার পাশাপাশি সচেতন থেকে পরিবার ও পাশের জনকে সুস্থ থাকতে সহায়তা করতে সবাইকে অনুরোধ জানিয়েছেন।