Loading..

খবর-দার

২৬ ডিসেম্বর, ২০২১ ০৯:২৩ অপরাহ্ণ

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতের বিরুদ্ধে শেষ বলে জয় পাকিস্তানের
img
MD.AMINUL ISLAM

সহকারী শিক্ষক

শ্বাসরুদ্ধকর ম্যাচ বললেও মনে হয় কম বলা হবে। একেবারে শেষ বলে এসে চিরপ্রতিদ্বন্দী ভারতের যুব দলের বিরুদ্ধে ম্যাচ জিতেল পাকিস্তান। অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের ইতিহাসে একেবারে শেষ বলে ম্যাচ জেতা প্রথম দল হিসেবে নজির গড়ল পাকিস্তান। এর আগে এই নজির ছিল বাংলাদেশের। টাইগাররা ম্যাচ শেষের ঠিক আগের বলে নেপালের বিরুদ্ধে ম্যাচ জিতেছিল। সেই নজিরকেই ভেঙে দিলো পাকিস্তান দল।

সদ্য শেষ হওয়া টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারতে হয়েছিল ভারতকে। এবার যুবদের এশিয়া কাপে ও হারতে হল তাদের। কোহলিদের পর পাকিস্তানের কাছে হারল ভারতের যুবরাও। উল্লেখ্য সিনিয়র ক্রিকেটে যে কোনো ফর্ম্যাটের বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেটাই ছিল পাকিস্তানের প্রথম জয়। ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় পেয়েছিল পাকিস্তান। অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপে পাকিস্তানের কাছে ২ উইকেটে হারল ভারতের যুব ক্রিকেট দল।

শনিবার আমিরাতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ফিল্ডিং নেয় পাকিস্তান। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। ওপেনার হার্নুর সিংহ ছাড়া বাকিরা কেউ দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। হার্নুর (৪৬) ফেরার পর আরাধ্য যাদব ও কৌশল তাম্বে ভারতীয় ইনিংসের হাল ধরার চেষ্টা করেন। আরাধ্য ৫০ রান করেন। জামির ১০ ওভারে ৬০ রানে নেন ৫ উইকেট।২৩৭ রানে অলআউট হয়ে যায় ভারত।