Loading..

খবর-দার

০৬ জানুয়ারি, ২০২২ ০৭:০৩ পূর্বাহ্ণ

একাদশে ভর্তিতে পরীক্ষা নেবে সেন্ট যোসেফ

একাদশে ভর্তিতে পরীক্ষা নেবে সেন্ট যোসেফ

  

একাদশ শ্রেণিতে নতুন শিক্ষার্থী ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজধানীর মোহম্মদপুরের সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়। প্রতিষ্ঠানটি নিজস্ব প্রক্রিয়ার ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থী ভর্তি নেবে। কলেজে বিজ্ঞান বিভাগের জন্য নূন্যতম জিপিএ-৫, ব্যবসায় শিক্ষা বিভাগের জন্য ন্যূনতম জিপিএ ৩ দশমিক ৫০ এবং মানবিক বিভাগের ন্যূনতম জিপিএ ২ দশমিক ৫০ নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগে ৫০০, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৭০ ও মানবিক বিভাগে ৯০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। বুধবার ভর্তি বিজ্ঞপ্তি জারি করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।

জানা গেছে, ৮ থেকে ১১ জানুয়ারি অনলাইনে ভর্তির আবেদন গ্রহণ করা হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে (www.sis.edu.bd বা www.sjs.edu.bd/sjswebform) ক্লিক করে ভর্তি প্রক্রিয়ার খরচ ও বিকাশ চার্জ বাবদ ২৬০ টাকা পরিশোধ করে আবেদনপত্র জমা দিতে হবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে ১০০ নম্বরের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

লিখিত পরীক্ষার বিষয়: 

বিজ্ঞান বিভাগে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ব্যবসায় শিক্ষা বিভাগে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, হিসাববিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং ব্যবসায় উদ্যোগ বিষয়ের পরীক্ষা নেয়া হবে। আর মানবিক বিভাগে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, ভূগোল ও পরিবেশ এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ের পরীক্ষা নেয়া হবে। ১৪ ও ১৫ জানুয়ারি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১৭ জানুয়ারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ১৯ জানুয়ারি মেধা তালিকা থেকে ভর্তি গ্রহণ করা হবে। অপেক্ষমান তালিকা থেকে ২০ জানুয়ারি ভর্তি গ্রহণ করা হবে। ধূমপায়ীদের কলেজে ভর্তির আবেদন করতে নিষেধ করেছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।