Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

১২ জানুয়ারি, ২০২২ ০১:৪৩ অপরাহ্ণ

" ভালোবাসা না খুঁজে সবাইকে ভালোবাসুন'" সন্তোষ কুমার বর্মা, সহকারী শিক্ষক, ভান্ডারদহ জনতা উচ্চ বিদ্যালয়,পাটগ্রাম, লালমনিরহাট। মোবাইল নাম্বার ০১৭৬৮৯২৬৬৫৮

একজন বুদ্ধিমান শিক্ষক একবার তার স্কুলে অনেকগুলো বেলুন এনেছিলেন, তার ছাত্র ছাত্রীদের তিনি সেসব বেলুনে নিজেদের নাম লিখে তা ওপরে নিক্ষেপ করতে বললেন।  বাচ্চারা হলের মধ্যে তাদের বেলুনগুলি ছুঁড়ে ফেলার পরে, শিক্ষক সমস্ত বেলুন এলোমেলো করে  মিশ্রিত করে হলের মাঝে ফেলে রাখলেন। 


বাচ্চাদের তাদের নাম সহ বেলুনটি খুঁজে পেতে পাঁচ মিনিট সময় দেওয়া হয়েছিল, তবে তারা নিখুঁতভাবে অনুসন্ধান করলেও তাদের নিজস্ব বেলুনটি কেউ খুঁজে পায়নি।


তারপরে শিক্ষক তাদের বলেছিলেন যে বেলুনটি তাদের নিকটতম সেটিই হাতে নিতে  এবং যার নাম সেখানে লিখা রয়েছে তার কাছে এটি দিতে । দুই মিনিটেরও কম সময়ে, প্রত্যেকেই নিজের নামের বেলুনটি হাতে পেয়ে গেল। 


শিক্ষক শিশুদের বললেন, “এই বেলুনগুলি সুখের মতো। যখন আমরা কেবল আমাদের নিজস্ব সুখ অনুসন্ধান করি তখন আমরা এটি খুঁজে পাই না। তবে আমরা যদি অন্য কারও সুখের বিষয়ে চিন্তা করি ... এটি শেষ পর্যন্ত আমাদের নিজের সুখটাই আবিষ্কার করতে সহায়তা করবে। " ভালোবাসা না খুঁজে সবাইকে ভালোবাসুন। সবার জন্য ভাল করার চেষ্টা করুন। আপনার ভালোটা নিজেই আপনাকে খুঁজে নেবে।


সংগৃহীত ❤️?

 

""সকলের তরে সকলে আমরা

প্রত্যেকে আমরা পরের তরে""

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি