Loading..

ভিডিও ক্লাস

১৪ এপ্রিল, ২০২২ ১১:৩৪ পূর্বাহ্ণ

শিক্ষা সফর-২০২২

তাড়াশ মহিলা ডিগ্রি কলেজ থেকে প্রতি বছরের ন্যায় শিক্ষা সফর করা হয়। এ বছর শিক্ষা সফরটি ভেন্যু নির্ধারন করা হয়ঃ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যায়, ময়মনসিংহ । নেত্রকোনার সবার প্রিয় স্যার আনোয়ার উদ্দিন হিরন স্যারকে ফোন করলাম, স্যার বললো কোন চিন্তা নাই আসো। আমার শহর ময়মনসিংহ। আর সুলতান তুমি আমার প্রিয় একজন শিক্ষক এবং তোমার প্রিন্সিপালও খুব ভাল মানুষ। আমি ও আমার ময়মনসিংহ অ্যাম্বাসেডর টিম সার্বিক সহযোগিতা করবো। 

আনোয়ার উদ্দিন হিরন স্যার ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলের ও বাতায়নের তারকা শিক্ষক Sabekun Naher আপাকে , লেতুমন্ডল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক Amena Begum Champa আপাকে অবগত করেন। পরবর্তীতে Mahmuda Moly আপা ও মহিলা সমিতি উদয়ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুন্নহার আপাকে অবগত করেন।, সবাই অনেক পরামর্শ ও সক্রিয় সহযোগিতা করেন যা উল্লেখিত শিক্ষা সফরকে সফল করে। যে কথাটি না বললে নয় সেটি হলো উদয়ন স্কুলের প্রধান শিক্ষক নিজের স্কুলকে রান্না ও খাওয়ার ভেন্যু হিসাবে না দিলে শিক্ষা সফর অপূর্ণ থেকে যেতো। কৃতজ্ঞতা সবাইকে।
শিক্ষা সফর অনেক প্রতিষ্ঠানে হয়ে থাকে কারণ শিক্ষা সফর শিক্ষা প্রতিষ্ঠানের কো-কারিকুলার এক্টিভিটিজ এর মধ্যে অন্যতম। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে বিভিন্ন দর্শনীয় স্থানকে প্রাধান্য দেয়া হয় শিক্ষা সফরের স্থান হিসাবে। তাড়াশ মহিলা ডিগ্রী কলেজ এখানে সম্পূর্ণ ব্যতিক্রম। তিনটি প্রতিষ্ঠানকে শিক্ষা সফরের স্থান হিসাবে নেয়া হয়েছে, একটি স্কুল(কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুল), একটি কলেজ(কৃষি বিশ্ববিদ্যালয় কলেজ) ও একটি বিশ্ববিদ্যালয়(বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়)।


# এটুআই & শিক্ষক বাতায়ন