প্রেজেন্টেশন

চাল কুমড়া গাছের বালাই ব্যবস্থাপনা

মোহাম্মদ শাহ আলম ১৭ এপ্রিল,২০২২ ৪৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৩.৯৭ রেটিং ( )

চাল কুমড়া গাছের বালাই ব্যবস্থাপনা

ফলের মাছি পোকা, রেড পামকিন বিটল, ইপিল্যাকনা বিটল, লাল মাকড় প্রভৃতি পোকা ফলের ক্ষতি করে থাকে। কীটনাশক প্রয়োগ করে এসব পোকা দমন করা যায়। এছাড়া পাউডারি মিলডিও পাতার উপরে সাদা পাউডার এবং ডাউনি মিলডিউ পাতার নিচে ধূসর বেগুনি রং প্রভৃতি রোগ পাতার ক্ষতি করে গাছকে দুর্বল করে ফেলে। ছত্রাক নাশক বা বোর্দো মিক্সার প্রয়োগ করে এসব রোগ থেকে রেহাই পাওয়া যায়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: তরিকুল ইসলাম
১৭ এপ্রিল, ২০২২ ০৯:১১ অপরাহ্ণ

My Dear comrade-in-arms, Assalamualaikum, your creative work of art, created with a lot of labor, talent and time, will enrich the vibrancy of millions of teachers. Looking forward to hearing your success story. Best Regards, Md. Tarikul Islam, Assistant Professor, ICT, Sundarban Women's College, Rampal, Bagerhat.


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৭ এপ্রিল, ২০২২ ০৪:৫৬ অপরাহ্ণ

👉 লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


জামিলা খাতুন
১৭ এপ্রিল, ২০২২ ০৪:৫৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও চমৎকার সৃজনশীল ও মানস্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।


মল্লিকা সাহা
১৭ এপ্রিল, ২০২২ ০৪:৩৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


সন্তোষ কুমার বর্মা
১৭ এপ্রিল, ২০২২ ০৪:২০ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।