Loading..

খবর-দার

০৪ জুলাই, ২০২২ ০৭:৪৬ পূর্বাহ্ণ

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪.৩০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় অংশ নেওয়া ২৯ হাজার ৯৯৭ জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪ হাজার ২৮৯ জন (পাসের হার ১৪ দশমিক ৩০)। ৯৩০ জন পরীক্ষার্থী এবার এ ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

আজ রোববার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আবদুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলাফল ঘোষণা করেন উপাচার্য মো. আখতারুজ্জামান।

গত ৩ জুন ‘গ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলে ১ থেকে ১ হাজার ১০০ মেধাক্রম পর্যন্ত সব শিক্ষার্থীকে ৬ জুলাই বিকেল ৩টা থেকে ২১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। কোটায় আবেদনকারীদের ৬ থেকে ১১ জুলাই পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয় থেকে সংগ্রহ করতে হবে। তা যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন কার্যালয়ে জমা দিতে হবে।কারও ফলাফল নিয়ে সন্দেহ থাকলে তা নিরীক্ষার জন্য ১ হাজার টাকা ফি দেওয়া সাপেক্ষে ৬ থেকে ২১ জুলাই পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন কার্যালয়ে আবেদন করা যাবে।