Loading..

খবর-দার

১৭ জুলাই, ২০২২ ০৭:০৯ অপরাহ্ণ

এসএসসি পরীক্ষা শুরু ১৫ সেপ্টেম্বর

এসএসসি পরীক্ষা শুরু ১৫ সেপ্টেম্বর


স্থগিত এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু করার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রোববার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।মন্ত্রী বলেন, আগস্টের মাঝামাঝি এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর পরিকল্পনা থাকলেও এ সময়টিতে দেশের বিভিন্ন অঞ্চলে বন্যা দেখা যায়। তাই এ সময়ে পরীক্ষা না নিয়ে কিছু পরে সেপ্টেম্বরের মাঝামাঝি এসএসসি ও সমমান পরীক্ষা নেয়ার পরিকল্পনা করা হচ্ছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে।


তিনি আরও বলেন, সিলেট ও সুনামগঞ্জের ১১ হাজার ২০০র বেশি পরীক্ষার্থীকে নতুন বই দেয়া হবে।


চলতি বছরের এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা গত ১৯ জুন শুরু করে ৬ জুলাই শেষ করার কথা ছিল। কিন্তু জুনের মাঝামাঝি সময়ে প্রবল বর্ষণ আর উজানের ঢলে সিলেট অঞ্চল এবং উত্তরের কয়েকটি জেলায় ব্যাপক বন্যা দেখা দিলে সরকার ১৭ জুন পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়। ২০ লাখ ২১ হাজার শিক্ষার্থী চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেবেন।


শিক্ষামন্ত্রী আরও জানান, স্থগিত হওয়া পরীক্ষা যেভাবে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সেভাবেই অনুষ্ঠিত হবে। পরীক্ষার সিলেবাস বা নম্বর বিভাজনের কোন পরিবর্তন হবে না। তবে পরীক্ষার সূচি বদলাবে।