Loading..

খবর-দার

১৮ ডিসেম্বর, ২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ

এসএসসি পরীক্ষার্থীদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ‘ডিজিটাল পাঠ সহায়িকা’ কার্যক্রমের আওতায় প্রস্তুতকৃত বিষয়ভিত্তিক কনটেন্টসমূহ জেলা ও উপজেলা পর্যায়ের সকল স্কুলে ব্যবহার প্রসঙ্গে।

শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ,

এটুআই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের পক্ষ থেকে শুভেচ্ছা!

শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় এটুআই প্রোগ্রাম ২০১৯ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ‘অনলাইন ডিজিটাল পাঠ সহায়িকা’ কর্মসূচির অংশ হিসাবে পরীক্ষার প্রস্তুতি সহায়ক বিষয়ভিত্তিক কনটেন্ট প্রস্তুত করছে। পরীক্ষার্থীদের কাছে কনটেন্টসমূহ পৌঁছানোর জন্য ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুক, ইউটিউব ও কিশোর বাতায়ন পোর্টালে নিয়মিত আপলোড করা হচ্ছে। লক্ষ্য করা গেছে যে, শিক্ষার্থীগণ আগ্রহ ও উৎসাহের সাথে আপলোডকৃত কনটেন্টসমূহ ব্যবহার করছেন। বিষয়ভিত্তিক কনটেন্টসমূহের লিংক নিম্নে দেয়া হলোঃ

ফেসবুক লিংক (https://www.facebook.com/human.development.media/?ref=br_rs)

ইউটিউব লিংক (https://www.youtube.com/channel/UCV-LCH0uN5Ol8J2-_wf2HVw)

কিশোর বাতায়ন (http://konnect.edu.bd/)

এছাড়া ইমেইল প্রদানের মাধ্যমেও সকল বিষয়ের কনটেন্টের ডাউনলোড লিংক একইসাথে ফিরতি ইমেইলে পাওয়া যাবে। সেক্ষেত্রে যে কোন ইমেইল আইডি থেকে [email protected] এই মেইলে কনটেন্ট লিংক প্রাপ্তির জন্য ইমেইল করলেই হবে। এই কার্যক্রমকে অধিক বিস্তৃত করতে এবং এসএসসি পরীক্ষার্থীদের ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে এ বিষয়ে অবগত করা প্রয়োজন।

এমতাবস্থায়, দেশের সকল এসএসসি পরীক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে ‘ডিজিটাল পাঠ সহায়িকা’ কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ এবং কনটেন্টসমূহ প্রাপ্তিতে শিক্ষার্থী ও শিক্ষকদের আহবান জানানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো। আপলোডকৃত কনটেন্টস এর গুগল ড্রাইভ লিংক (https://drive.google.com/open…)।

উল্লেখ্য, আগামী ২৩ ডিসেম্বর ২০১৮ তারিখের মধ্যে নিয়মিতভাবে অবশিষ্ট কনটেন্টসমূহ আপলোড করা হবে এবং ইমেইলের মাধ্যমে কনটেন্টসমূহের লিংক প্রেরণ করা হবে।
ধন্যবাদান্তে 
এডুকেশন টিম,
এটুআই, আইসিটি ডিভিশন।