Loading..

খবর-দার

২৯ অক্টোবর, ২০১৯ ১১:২৪ অপরাহ্ণ

“নির্ধারিত সূচিতে মাদরাসা পরিচালিত না হলে প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা”

“নির্ধারিত সূচিতে মাদরাসা পরিচালিত না হলে প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা”

নির্ধারিত সূচিতে মাদরাসার শ্রেণি কার্যক্রম পরিচালিত না হলে প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। পরিদর্শন কালে মাদরাসা শিক্ষকরা ফাঁকিবাজি করছেন বলে পরিলক্ষিত হওয়ায় নির্ধারিত সূচি অনুযায়ী মাদরাসা পরিচালনা করতে বলা হয়েছে শিক্ষকদের। মাল্টিমিডিয়া ক্লাসরুম ও ল্যাব উপকরণ যত্ন সহকারে ব্যবহার না করলেও শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। বিষয়গুলো জানিয়ে সব মাদরাসার অধ্যক্ষ ও সুপারকে চিঠি পাঠানো হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে অধিদপ্তর সূত্র।

মাদরাসা শিক্ষা অধিপ্তরের পাঠানো চিঠিতে বলা হয়, ইদানিং মাদরাসা পরিদর্শনের সময় পরিলক্ষিত হচ্ছে বেশ কিছু মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক-কর্মচারীদের নির্দিষ্ট সময়ে উপস্থিত হওয়া, নির্ধারিত সময় সকাল ১০টা থেকে বিকেল ৪টা মাদরাসায় অবস্থান করা, মল্টিমিডিয়া ক্লাসরুমসহ বেশ কিছু বিষয় ঠিকভাবে প্রতিপালিত হচ্ছে না। তাই, এ বিষয়গুলো প্রতিপালন করতে মাদারাসর অধ্যক্ষ, সুপার, শিক্ষক ও কর্মচারীদের অনুরোধ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

চিঠিতে, নির্ধারিত সময় অনুযায়ী (সকাল ১০টা থেকে বিকেল ৪টা) মাদরাসায় শ্রেণির কাজ পরিচালনা করতে শিক্ষকদের বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। একইসাথে সুষ্ঠুভাবে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা, ল্যাব উপকরণ ব্যবহারে যত্নবান হতে বলা হয়েছে শিক্ষকদের। নির্ধারিত সময় অনুযায়ী (সকাল ১০টা থেকে বিকেল ৪টা) মাদরাসায় শ্রেণির কাজ পরিচালনাসহ মাল্টিমিডিয়া ক্লাসরুম সুষ্ঠুভাবে পরিচালনা এবং ল্যাব উপকরণ যত্ন সহকারে ব্যবহার না করলে প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

গত ২১ অক্টোবর সব মাদরাসার অধ্যক্ষ ও সুপারকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র।

সংগৃহীত-দৈনিক শিক্ষাবিডি.কম, তারিখ : ২৯/১০/১৯ ইং, মঙ্গলবার।