Loading..

মুজিব শতবর্ষ

৩১ জানুয়ারি, ২০২০ ১১:২৯ অপরাহ্ণ

মুজিব শতবর্ষ উদযাপনের অংশ হিসাবে সততা সংঘের ব্যবস্থাপনায় ঐতিহ্যবাহী চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদরাসায় শিক্ষার্থীদের প্রানবন্ত বিতর্ক প্রতিযোগিতা।

জাতির পিতার জন্মশত বার্ষিকী তথা মুজিববর্ষ উদযাপনের অংশ হিসাবে দুর্নীতি দমন কমিশনের আয়োজনে এবং চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদরাসার সততা সংঘের ব্যবস্থাপনায় ঐতিহ্যবাহী চাঁদপুর আহমাদিয়া ফাজিল মাদরাসায় শিক্ষার্থীদের প্রানবন্ত বিতর্ক প্রতিযোগিতা।

এতে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও গভর্ণিং বডির প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী। প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, যে ঘর থেকে তথা পরিবার থেকে মূল্যবোধ,নৈতিকতা নিয়ে বড় হয় সে কখনোই দুর্নীতি পরায়ণ হতে পারে না। আমাদের আগামীর জন্য, বর্তমানের জন্য আদর্শ মানুষের বড় বেশি প্রয়োজন।তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব তাঁর সারাটা জীবন লড়াই করে গেছেন। আর এ লড়াইয়ের মূলেই ছিলো দুর্নীতিমুক্ত সমাজ রাষ্ট্র প্রতিষ্ঠা করা। কিন্তু দুর্ভাগ্য, তিনি তাঁর পূর্ণাঙ্গতা দিতে পারেননি। তাঁর আগেই দেশি বিদেশি নরঘাতকরা তাঁকে তা সম্পাদন করে যেতে পারেননি। তবে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। তার সুফল বাংলাদেশের মানুষ পাচ্ছে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা এখন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে রোল মডেল। তিনি আরো বলেন দুর্নীতি কমে এসেছে বহুলাংশে। কিন্তু এর মূল উৎপাটনে আমাদের কাজ করে যেতে হবে। দুর্নীতিকে না বলতে হবে। পাশাপাশি সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জাতির পিতার শতবর্ষে আমাদের এই অঙ্গীকারগুলো নিতে হবে। মোটকথা মুজিব আদর্শে এবং প্রধানমন্ত্রীর উপর পূর্ণ আস্থা ও বিশ্বাস রেখে সহায়তা করতে হবে। আর দেশ শেখ হাসিনার কাছেই অনেক বেশি নিরাপদ একথা প্রমান হয়ে গেছে। এই আয়োজনের জন্য তিনি দুর্নীতি দমন কমিশনকে ধন্যবাদ জানান। বিতর্ক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান খান। মডারেটর দায়িত্বে ছিলেন সহকারী অধ্যাপক ইকবাল হোসেন পাটোয়ারী। এছাড়া বিচারকের দায়িত্বে ছিলেন,প্রভাষক আবদুল হামিদ এবং শেফাতুন্নাহার, সহকারি মৌলভী সিরাজুল ইসলাম। উপস্থাপনায় ছিলেন প্রভাষক জহিরুল ইসলাম এবং বিতর্ক অনুষ্ঠানটির অন্যান্য তত্ত্বাবধানে ছিলেন উপাধ্যক্ষ মিজানুর রহমান, প্রভাষক সুলতানা আক্তার, প্রভাষক মো: আবদুল্লাহ, সিনিয়র শিক্ষক আমিনুল ইসলাম বিএসসি, শহীদুল্লাহ প্রমুখ। শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি। ।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি