মুজিব শতবর্ষ

মুজিববর্ষে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের দাবি |

মোঃ হাসনাইন ১৯ ফেব্রুয়ারি ,২০২০ ৫৩ বার দেখা হয়েছে লাইক ১৬ কমেন্ট ৫.০০ রেটিং ( )

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষে (২০২০ খ্রিষ্টাব্দের ১৭ মার্চ  থেকে ২০২১ খ্রিষ্টাব্দের ১৭ মার্চ) স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণের দাবি জানিয়েছেন শিক্ষকরা। বুধবার (৫ ফেব্রুয়ারি) শিশু কল্যাণ পরিষদে আয়োজিত এক আলোচনা সভায় এ দাবি জানানো হয়। স্বতন্ত্র ইবতোদয়ি মাদরাসা শিক্ষক সমিতির ব্যানারে এ সভার আয়োজন করা হয়। সভায়, মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশনপ্রাপ্ত সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণসহ ১২ দফা দাবি জানান সমিতির শিক্ষক নেতারা।সমিতির সভাপতি কাজী রুহুল আমিন চৌধুরীর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য মো. আনোয়ার হোসেন জুয়েল। এতে আরও বক্তব্য রাখেন সমিতির মহাসচিব মো. তাজুল ইসলাম ফরাজী, সহ-সভাপতি নজরুল ইসলাম হিরণ, ইউসুফ সিদ্দিকী, নুরুজ্জামান, জিয়াউল হকসহ সমিতির শিক্ষক নেতারা।সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ইসলামী শিক্ষার প্রসাবে অনেক অবদান রেখেছেন। মাদরাসা শিক্ষা বোর্ড ও ইসলামী ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ আনেক উন্নয়নমূলক কাজ করেছেন। তিনি বেঁচে থাকলে ইবতেদয়ি মাদরাসা সরকারিকরণের দাবি নিয়ে শিক্ষকদের পথে নামতে হতো না। মাঠ নামার আগেই তিনি শিক্ষকদের মুখের দিকে তাকিয়ে ইবতেদায়ি মাদরাসাগুলো সরকারি করতেন। এসময় ধর্মীয় শিক্ষা প্রসারে ইবতেদায়ি মাদরাসাগুলোর গুরুত্ব তুলে ধরেন তারা। সভায় শিক্ষক নেতারা আরও বলেন, তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষে মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশন পাওয়া সব স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা সরকারিকরণ করতে হবে। তাই, মুজিববর্ষ উপলক্ষে আগামী ১৭ মার্চ প্রতিষ্ঠানগুলো সরকারি ঘোষণা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানান বক্তারা। 

এছাড়া সভায় আরও ১২ দফা দাবি-দাওয়া পেশ করেন সমিতির নেতারা। এগুলো হল, প্রাথমিক বিদ্যালয়গুলোর মতই স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলোকে সমান সুযোগ সুবিধা দেয়া, নীতিমালা সংস্কার করে স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলো সহজশর্তে সরকারিকরণ, মাদরাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রেশনের কঠিন আইন বন্ধ করা, আগে নিয়োগ পাওয়া শিক্ষকদের বহাল রাখা, মাদরাসাগুলোতে ২জন আলিম পাস শিক্ষকের পরিবর্তে একজন এইচএসসি পাস শিক্ষক অন্তর্ভুক্তি, মাদরাসাগুলোতে অফিস সহায়ক নিয়োগ, ইবতেদায়ি মাদরাসাগুলোর শিক্ষকদের পিটিআই ট্রেনিং, মাদরাসাগুলোতে ভবন নির্মাণ, কোড নম্বরের জন্য আবেদন করা মাদরাসগুলোকে কোড প্রদান এবং ব্যানবেইজে আবেদন করা মাদরাসগুলোকে তালিকায় অন্তর্ভুক্ত করা।    

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আব্দুল্লাহ আত তারিক
০৪ মার্চ, ২০২০ ০৭:৪৯ পূর্বাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । শুভ কামনা রইলো আপনার জন্য।


মোঃ হাসনাইন
৩১ মার্চ, ২০২০ ১২:৫৮ অপরাহ্ণ

Thanks Sir


মোঃ নাজমুল হক
২০ ফেব্রুয়ারি , ২০২০ ১১:২৬ অপরাহ্ণ

রেটিং সহ শুভেচ্ছা। আমার কনটেন্ট দেখার আমন্ত্রণ রইলো।


মোঃ হাসনাইন
২৬ ফেব্রুয়ারি , ২০২০ ০২:৪৮ অপরাহ্ণ

Thanks Sir


মোঃ মেরাজুল ইসলাম
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:০১ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা মহোদয় এবং বাতায়নের সকল স্যার, ম্যাডামদের আমার আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট দেখার এবং মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল। আমার বাতায়ন আইডি - marajul.hobi@gmail.com . মোঃ মেরাজুল ইসলাম, সহকারী শিক্ষক বিরাট সারদা সুন্দরী সরকারী প্রাথমিক বিদ্যালয় । আজমিরী গঞ্জ , হবি গঞ্জ ।


মোঃ হাসনাইন
২৬ ফেব্রুয়ারি , ২০২০ ০২:৪৮ অপরাহ্ণ

Thanks Sir


মোঃ ইকবাল হোসেন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:০৮ পূর্বাহ্ণ

tnx


মোঃ হাসনাইন
২৬ ফেব্রুয়ারি , ২০২০ ০২:৪৮ অপরাহ্ণ

Thanks Sir


মোঃ হাসনাইন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:৪৬ পূর্বাহ্ণ

Supreme


ননীগোপাল রায়
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৭:৩৫ পূর্বাহ্ণ

লাইক এবং রেটিংসহ শুভ কামনা রইল। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হাসনাইন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৫:৩৯ অপরাহ্ণ

Good


মোঃ মেরাজুল ইসলাম
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৬:৩৬ পূর্বাহ্ণ

শ্রদ্ধেয় সম্মানিত পেডাগোজি রেটার মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতা শিক্ষকমন্ডলী, উদ্ভাবক এবং বাতায়ন শিক্ষকমন্ডলী আসসালামু আলাইকুম। আপনাদের সহযোগিতায় এবং ভালোবাসায় উৎসাহ-উদ্দীপনায় একে একে ৫৬ টি কনটেন্ট বাতায়ন আপলোড করেছি। বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে আপনারা পরামর্শ উৎসাহ দিয়ে সামনে এগিয়ে যাওয়ার পথ দেখিয়েছেন, সে জন্য আপনাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। প্রিয় শিক্ষক মন্ডলী সম্মানিত এডাক্যাটর মহোদয়গণ আপনাদের মতামত পেলে সামনের দিনগুলোতে আরো বেশি কনটেন্ট তৈরি করতে পারব এবং আপনাদের পরামর্শ মোতাবেক কনটেন্টের মান উন্নয়ন করতে সক্ষম হব। তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ, আমার ৫৬ তম কনটেন্ট টি দেখে আপনাদের মূল্যবান পরামর্শ এবং মতামত প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ করছি। অতীতেও আপনারা পরামর্শ ও মতামত দিয়েছেন, উৎসাহ উদ্দীপনা দিয়েছেন, আশা করি সামনের দিনগুলোতেও আপনারা পাশে থাকবেন এবং আপনাদের পাশে রাখবেন। পরিশেষে আপনাদের নেক হায়াত ও সাফল্যময় জীবন কামনা করে বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ। বিনীত মোঃ মেরাজুল ইসলাম সহকারী শিক্ষক বিরাট সারদা সুন্দরী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ICT4E জেলা এম্বাসেডর, হবি গঞ্জ


মোঃ হাসনাইন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:৪৬ পূর্বাহ্ণ

Supreme


শাহরিণা বিণ সুইটি
১৯ ফেব্রুয়ারি , ২০২০ ১০:৩৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্টগুলো দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হাসনাইন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:৪৮ পূর্বাহ্ণ

Sublime


মোঃ হাসনাইন
২০ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:৪৭ পূর্বাহ্ণ

Supreme