নেতৃত্বের গল্প

একজন সাদা মনের মানুষের গল্প।

মোঃ নজরুলইসলাম ১১ মার্চ,২০২০ ১২৭ বার দেখা হয়েছে ২২ লাইক ৬১ কমেন্ট ৪.৭৮ রেটিং ( ২৭ )

"একজন সাদা মনের মানুষের গল্প"


একজন কিংবদন্তি পুরুষ, সৎ ও নির্ভিক। সদা দরিদ্র,অসহায়, সমাজের সুবিধা বঞ্চিতএবং অসুস্থ মানুষদের সেবায় নিয়োজিত। যিনি সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় অবিচল ভাবে চেষ্ঠা চালিয়ে যাচ্ছেন।যিনি কখনো অন্যায়ের সঙ্গে কোন রকম আপোষ করেন নাই। যিনি মাদক, সন্ত্রাস এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার এক বলিষ্ঠ কন্ঠ স্বর। জীবনে কখনো কোন লোভ,লালসা কিংবা কোন অনিয়ম,দূর্নীতি যাকে স্পর্শ করতে পারে নাই। যিনি সর্বদা ভীত একমাত্র মহান আল্লাহর নিকট। যিনি সমাজের পরিবর্তন তথা শান্তি আনয়নের জন্য বেছে নিয়েছেন শিক্ষাকে ও নীতি আর্দশ প্রতিষ্ঠাকে।তিনি মনে করেন, সমাজের উন্নতি প্রতিষ্ঠায় একমাত্র মাধ্যম শিক্ষা এবং নীতি-আদর্শ।শিক্ষা ও নীতি আদর্শ ছাড়া কখনো কোন জাতির পক্ষে উন্নতির দ্বার প্রান্তে পৌঁছানো সম্ভব নয়। এক মাত্র শিক্ষা ও নীতি-আদর্শই পাড়ে জাতির ভাগ্যের পরিবর্তন ঘটাতে।অর্থাৎ শিক্ষার কোন বিকল্প নেই।যার আদর্শ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  এবং জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও তাঁর সুযোগ্য পুত্র এ.এইচ. এম খায়রুজ্জামান লিটন। তিনি বিশ্বাস করেন নীতি, নৈতিকতা ও আদর্শিক শিক্ষাই পারে মানুষের জীবন বদলাতে। এই নীতি,নৈতিকতা ও আদর্শিক শিক্ষার কোন বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় তিনি প্রতিষ্ঠা করেন সূর্যকণা উচ্চ বিদ্যালয়। তাঁর সুদক্ষ পরিচালনায় ও নিপুণ হাতের স্পর্শে আজ উক্ত শিক্ষা প্রতিষ্ঠানটি শুধুমাত্র রাজশাহী নয় এটি এখন সমগ্র বাংলাদেশে একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বিকৃতি লাভ করেছে।তিনি সমগ্র প্রতিষ্ঠান টিকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ডিজিটালাইজড শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলেছেন। অর্থাৎ প্রতিষ্ঠানের প্রতিটি শ্রেণি কক্ষে তিনি স্থায়ী মাল্টিমিডিয়া ক্লাশ রুম তৈরি করে দিয়েছেন।সমগ্র প্রতিষ্ঠানটিকে তিনি সিসি ক্যামেরা দ্বারা নিরাপত্তার বলয়ে  আবিষ্ট করেছেন।শিক্ষক দের কম্পিউটারে পারদর্শি করার জন্য  প্রত্যেক শিক্ষকে একটি করে ল্যাপটপ দিয়েছেন। পাশাপাশি ইনহাউজ ট্রেনিং-এর ব্যবস্থা করেছেন। নিশ্চিত করেছেন  শিক্ষার্থীদের বায়োমেট্রিক হাজিরা।পাশাপাশি সুনিশ্চিত করেছেন এস,এম,এস। প্রতিষ্ঠানটিকে আরো একধাপ এগিয়ে নেওয়ার জন্য চালু করেছেন  অন লাইনে ফলাফল প্রদান। প্রতিষ্ঠিত করেছেন সুবিস্তৃত গ্রন্থাগার ও আকর্ষণীয় বঙ্গবন্ধু কর্ণার। তিনি মনে করেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ। এই শিশুদের  মাঝে ছোট থেকেই সততার বীজ ছড়িয়ে  দিতে হবে। শিশুরা  সততার চর্চা শিখবে পরিবার ও বিদ্যালয় থেকে। পরিবার ও বিদ্যালয়ই হল শিক্ষার্থীদের নির্ভর যোগ্য  জায়গা। তারই ধারাবাহিকতায় তিনি সম্প্রতি বিদ্যালয়ে স্থাপন করেছেন সততা ষ্টোর। 


তিনি মনে করেন আনন্দহীন শিক্ষা, শিক্ষা নহে। আনন্দের সঙ্গে গৃহীত শিক্ষাই প্রকৃত শিক্ষা। তাই তিনি প্রতি বছর শিক্ষার্থীদেরকে নিয়ে নিজ অর্থায়নে শিক্ষার্থীদের নিকট থেকে কোন রুপ চাঁদা না নিয়ে, তিনি এক দিন পিকনিক  বা বার্ষিক বনভোজনের সুব্যবস্থা করে থাকেন। তিনি মনে করেন, সমাজের সুবিধা বঞ্চিত বেশির ভাগ শিক্ষার্থীরাই এখানে লেখাপড়া করে থাকে। সুতরাং তাদের নিকট থেকে নুন্যতম চাঁদাও ধরা হলে তারা দিতে পারবে না বা পিকনিকে আসবেনা।বিধায় তারা মনোকষ্টে ভুগবে কিংবা  তাদের পারিবারিক অশান্তি দেখা দিতে পারে, বিষয়টি উপলব্ধি করেই তিনি তাদের নিকট থেকে কোন রুপ চাঁদা গ্রহন না করে পিকনিকের সমগ্র অর্থই, তিনি নিজেই দিয়ে থাকেন এবং এই একদিন তিনি তাঁর শত ব্যস্ততা ভুলে সারাদিন টাই শিক্ষার্থীদের সঙ্গে কাটিয়ে থাকেন। তাঁর লক্ষ্য ও উদ্দেশ্য হলো একটি, যেন কোন শিক্ষার্থীই আনন্দ থেকে বিচ্যুত না হয়।


শিক্ষার্থীদের শারিরিক, মানুষিক ও মেধা বিকাশের জন্য প্রয়োজন পুষ্টি।তিনি লক্ষ্য করলেন যে, বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরাই টিফিনে বাড়ি থেকে টিফিন নিয়ে আসে না কিংবা  তাদের পরিবার থেকে তাদেরকে টিফিন  দেওয়া হয় না। অধিকাংশ শিক্ষার্থীর  পিতামাতাই দরিদ্র। ফলে শিক্ষার্থীরা টিফিনে অনেকেই না খেয়ে থাকত, আবার অনেকে ভাজা - পোড়া খাবার  খাওয়ার দরুন প্রায়শই  অসুস্থ হয়ে পড়ত।এর কারনে অনেকেই  ক্লাশে অনুপস্থিত থাকত।বিষয় টি উপলব্ধি করে তিনি নিজের অর্থায়নে বিদ্যালয়ে মিড ডে মিল চালু করেন। এই মিড ডে মিল এর জন্য শিক্ষার্থীদের নিকট থেকে কোন রুপ অর্থ/চাঁদা গ্রহন করা হয় না।এই মিড ডে মিলের সামগ্রিক অর্থই তিনি ব্যক্তিগত ভাবে দিয়ে থাকেন। লক্ষ্য ও উদ্দেশ্য  একটিই তা হল, এই শিক্ষার্থীরা দুপুরে অন্তত পেট ভরে সুস্বাদু রান্না করা পুষ্টিকর খাবার খাবে।যার ফলস্রুতিতে তারা আর অপুষ্টিতে ভুগবেনা। যার ফলে তারা পাঠে মনোযোগী হবে। এরই  ধারাবাহিকতায় তিনি মডেল সভাপতি হিসেবে ০২/১০/২০১৯ ইং তারিখে নাটোর জেলার বাগাতি পাড়া থানার জাম নগর দ্বিমুখী  উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিড ডে মিলের শুভ উদ্বোধন  করেন।


এছাড়াও তিনি প্রতি নিয়ত বিদ্যালয়ে আসেন। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন, তাদের খোঁজ - খবর নেন।এমন কি তিনি নীতি,নৈতিকতা  ও আদর্শিক শিক্ষার  উপর  ক্লাশ পর্যন্ত  নিয়ে থাকেন। উনার থিম/ স্লোগান  একটিই তা হলো  শুধু "এ" প্লাস রেজাল্ট নয়,     "" এ "" প্লাস মানুষ চাই।  বিদ্যালয়ের শিক্ষার্থী - শিক্ষক- কর্মচারী - অভিভাবক  সবার সঙ্গেই তাঁর  নিবিড় সুসম্পর্ক। 


আমি মনে করি বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যদি উনার  মত সভাপতি থাকত তবে আমার ধারনা সমগ্র দেশের শিক্ষাক্ষেত্রের দৃশ্যপট পরিবর্তন হয়ে যেত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা অতি অল্প সময়ের মধ্যেই বাস্তবায়িত হত।


এত ক্ষন আমি যে,ব্যক্তির কথা বর্ননা করলাম, তিনি হলেন রাজশাহী সিটি কর্পোরেশনের ২১ নং  ওয়ার্ডের নিরব ছিন্নভাবে বিপুল ভোটে বিজয়ী চার, চার বারের   সফল কাউন্সিলর ও সাবেক (দায়িত্ব প্রাপ্ত) মেয়র, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী এবং মান্যবর, সন্মানিত সভাপতি, ম্যানেজিং কমিটি,সূর্যকণা উচ্চ বিদ্যালয়, শিরোইল,বোয়ালিয়া,রাজশাহী,     জনাব  মোঃ  নিযাম উল আযিম স্যার। 


জনাব  মোঃ  নিযাম উল আযিম স্যার হলেন একজন বিজ্ঞান মনস্ক, সৃজনশীল, প্রতিভাবান, নিষ্ঠাবান,কর্তব্যপরায়ণ, রুচিশীল, উদার, দানবীর ব্যক্তি এবং সাদা মনের মানুষ।

 

                                           মোঃ নজরুলইসলাম

                                                প্রধান শিক্ষক    


                                                                

                                                             

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মেফতাহুন নাহার
১৮ মে, ২০২০ ০৫:৪৪ পূর্বাহ্ণ

শুভেচ্ছা-অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আপনার সুস্থতা কামনা করছি ।


মো. জাকিরুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২০ ০১:৫৩ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের জন্য অনুরোধ রইল । আপনার সুস্বাস্থ্য কামনা করছি।


মোঃ নজরুলইসলাম
০৩ মে, ২০২০ ০১:৪৫ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ, শুভেচ্ছা এবং শুভকামনা রইল।


লাকী বিশ্বাস
১০ এপ্রিল, ২০২০ ০৭:৪৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার উদ্ভাবনী গল্পটি দেখার বিনীত অনুরোধ করছি।


মোঃ নজরুলইসলাম
১১ এপ্রিল, ২০২০ ০৪:১৩ অপরাহ্ণ

ম্যাডাম, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


মোঃ হাফিজুল ইসলাম
৩১ মার্চ, ২০২০ ০৮:৫৬ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ নজরুলইসলাম
০৮ এপ্রিল, ২০২০ ০১:৪৭ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


সবুজ ভট্টাচার্য্য
৩০ মার্চ, ২০২০ ১২:৪৭ অপরাহ্ণ

শ্রেনি উপযোগী কন্টেন্ট আপলোড কারার জন্য আপনাকে পূর্ণরেটিং সহ ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রণ রইল।


মোঃ নজরুলইসলাম
০৮ এপ্রিল, ২০২০ ০১:৪৭ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


বিশ্ব নাথ দাস
২৭ মার্চ, ২০২০ ০২:৩৩ অপরাহ্ণ

শ্রেণি উপযোগি ও মান সম্মত সেরা নেতৃত্বের গল্প আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোঃ নজরুলইসলাম
২৮ মার্চ, ২০২০ ০২:১৯ অপরাহ্ণ

অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল, স্যার।


সুজিত দেব
২৪ মার্চ, ২০২০ ১১:৫৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ ধন্যবাদ।নিরাপদ থাকুন। নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে নিজে সচেতন হোন ও অন্যকে সচেতন করূন।


মোঃ নজরুলইসলাম
২৫ মার্চ, ২০২০ ০৮:১২ পূর্বাহ্ণ

স্যার অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


গোলাম ফারুক
২৩ মার্চ, ২০২০ ০৬:১৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা, শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার , রেটার মহোদয় , সেরা কনটেন্ট নির্মাতাগণ , সেরা উদ্ভাবক , সেরা নেতৃত্ব ,বাতায়নের সকল স্যার- ম্যামগণ দয়া করে আমার কন্টেন্ট দেখে মতামত ও পরামর্শ দিবেন। ভালো লাগলে লাইক এবং রেটিং দিবেন।আল্লাহ সবাইকে কোরোনা ভাইরাস থেকে হেফাজত করুক । সকলকে ধন্যবাদ । গোলাম ফারুক ICT4E জেলা অ্যাম্বাসেডর ,জামাল পুর । বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


মোঃ নজরুলইসলাম
২৪ মার্চ, ২০২০ ১১:২২ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


মোঃ মেরাজুল ইসলাম
২৩ মার্চ, ২০২০ ১২:৪৮ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । চমৎকার কনটেন্ট নির্মাণের জন্য রেটিং, লাইক, কমেন্ট ও অভিনন্দন। আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো । ভালো থাকুন সব সময় । শুভ কামনা রইলো আপনার জন্য।


মোঃ নজরুলইসলাম
২৩ মার্চ, ২০২০ ০১:০৯ অপরাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


ইশরাত জাহান
২১ মার্চ, ২০২০ ০১:১৯ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে রেটিংসহ কমেন্ট করতে সবিনয় অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/540653 করোনার হাত থেকে আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই,খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে দশ সেকেন্ড ধুই।বালিশের কভার পারলে প্রতিদিন পরিবর্তন করি।সবুজ শাকসবজি খাই,ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই ও একটু পর পর পানি খাই ( গরম পানি হলে আরও ভালো হয়)।সবাই সবার জন্য দোওয়া করি।


মোঃ নজরুলইসলাম
২২ মার্চ, ২০২০ ০১:৩৭ পূর্বাহ্ণ

ম্যাডাম, ঋতু রাজ বসন্তের শুভেচ্ছা এবং শুভকামনা রইল।


মোছাঃ মরিয়ম খাতুন
১৯ মার্চ, ২০২০ ১১:৩৯ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখার অনুরোধ রইল।


মোঃ নজরুলইসলাম
১৯ মার্চ, ২০২০ ০৭:১১ অপরাহ্ণ

ঋতুরাজ বসন্তের শুভেচ্ছা এবং শুভকামনা রইল, ম্যাডাম।


মোঃ বাবুল আকতার
১৬ মার্চ, ২০২০ ০৯:২৯ অপরাহ্ণ

অসাধারণ মুজিবজন্ম শত বার্ষিকীর শুভেচ্ছা আর শুভ কামনা রইলো স্যার


মোঃ নজরুলইসলাম
১৭ মার্চ, ২০২০ ০১:১৭ পূর্বাহ্ণ

স্যার, আপনার জন্য ঋতুরাজ বসন্তের শুভেচ্ছা রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
১৫ মার্চ, ২০২০ ০৫:০৬ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা রইল। লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকামনা আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ।


মোঃ নজরুলইসলাম
১৬ মার্চ, ২০২০ ১২:০০ পূর্বাহ্ণ

স্যার, বসন্তের শুভেচ্ছা রইল।


হাজেরা আক্তার
১৪ মার্চ, ২০২০ ১০:৪৩ অপরাহ্ণ

লাইক ও রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ নজরুলইসলাম
১৫ মার্চ, ২০২০ ০৭:৪৫ পূর্বাহ্ণ

ম্যাডাম, অনেক অনেক শুভেচ্ছা রইল।


মোঃ নুরুল ইসলাম
১৪ মার্চ, ২০২০ ০৯:১৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকাম আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ।


মোঃ নুরুল ইসলাম
১৪ মার্চ, ২০২০ ০৯:১৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকাম আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ।


মোঃ নজরুলইসলাম
১৫ মার্চ, ২০২০ ০৭:৪৪ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ।


সিকদার মোঃ শাজিদুর জাহান
১৪ মার্চ, ২০২০ ০৮:৪৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ নজরুলইসলাম
১৫ মার্চ, ২০২০ ০৭:৪০ পূর্বাহ্ণ

স্যার, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।


মোঃ হুমায়ন কবির
১৪ মার্চ, ২০২০ ০৬:০০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকামনা আপনার জন্য। প্রিয় শিক্ষক মহদয়গন আমার এই বিশেষ ক্লাস করোনা ভাইরাস দেখে বেশি বেশি লাইক কমেন্ট সহ পূর্ণ রেটিং দেবার জন্য বিনীত ভাবে অনুরোধ করছি।


মোঃ নজরুলইসলাম
১৫ মার্চ, ২০২০ ০৭:৩৯ পূর্বাহ্ণ

স্যার, অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


মোঃ নজরুলইসলাম
১৫ মার্চ, ২০২০ ০৭:৩৮ পূর্বাহ্ণ

স্যার, অনেকঅনেকধন্যবাদএবংশুভকামনারইল।


মোঃ সোহেল কবীর
১৩ মার্চ, ২০২০ ১১:৪৮ অপরাহ্ণ

(করোনা ভাইরাস নিয়ে) আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো। ভালো লাগলে লাইক এবং রেটিং কামনা করি। দয়া করে আমাকে একবার সেরা হওয়ার সুযোগ করে দিন। আমিও আপনার সাফল্য কামনা করি।


মোঃ নজরুলইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:৩১ পূর্বাহ্ণ

স্যার ,অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল ।


মোঃ হুমায়ন কবির
১৩ মার্চ, ২০২০ ১০:৪১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকামনা আপনার জন্য। প্রিয় শিক্ষক মহদয়গন আমার এই বিশেষ ক্লাস করোনা ভাইরাস দেখে বেশি বেশি লাইক কমেন্ট সহ পূর্ণ রেটিং দেবার জন্য বিনীত ভাবে অনুরোধ করছি।


মোঃ নজরুলইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:৩০ পূর্বাহ্ণ

স্যার ,অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল ।


মোঃ জিয়াউর রহমান
১৩ মার্চ, ২০২০ ০৯:২১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ নজরুলইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:২৯ পূর্বাহ্ণ

স্যার ,অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল ।


মোছাঃ সাদিয়া আফরিন
১৩ মার্চ, ২০২০ ০৭:৩২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ নজরুলইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:৩৩ পূর্বাহ্ণ

ম্যাডাম ,অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল ।


অচিন্ত্য কুমার মন্ডল
১৩ মার্চ, ২০২০ ০৭:০০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইলো। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার অনুরোধ রইলো। https://www.teachers.gov.bd/content/details/532293


মোঃ নজরুলইসলাম
১৪ মার্চ, ২০২০ ১২:২৮ পূর্বাহ্ণ

ধন্যবাদ রইল, স্যার ।


কমলকান্ত রায় তাং
১৩ মার্চ, ২০২০ ০৫:৩৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


ননীগোপাল রায়
১২ মার্চ, ২০২০ ০৯:১৭ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখার আমন্ত্রন রইল।


মোঃ নজরুলইসলাম
১৩ মার্চ, ২০২০ ০২:০৭ পূর্বাহ্ণ

অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


মোছাঃ সাদিয়া আফরিন
১২ মার্চ, ২০২০ ০৮:১৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ নজরুলইসলাম
১৩ মার্চ, ২০২০ ০১:৫৩ পূর্বাহ্ণ

ম্যাডাম, কৃতজ্ঞতা রইল এবং শুভকামনা রইল।


দেলওয়ারা বেগম
১২ মার্চ, ২০২০ ০৪:৩৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখার আমন্ত্রণ রইল।


মোঃ নজরুলইসলাম
১৩ মার্চ, ২০২০ ০১:৫১ পূর্বাহ্ণ

ম্যাডাম,অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


অচিন্ত্য কুমার মন্ডল
১২ মার্চ, ২০২০ ১১:২৫ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইলো। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার অনুরোধ রইলো। https://www.teachers.gov.bd/content/details/532293


মোঃ নজরুলইসলাম
১২ মার্চ, ২০২০ ০৩:৪৯ অপরাহ্ণ

অনেক অনেক ধন্যবাদ ।


আব্দুল্লাহ আত তারিক
১১ মার্চ, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । মুজিব বর্ষের অঙ্গিকার, শ্রেণিকক্ষ হোক আইসিটি নির্ভর ।। আপনার সুচিন্তিত মতামতের প্রত্যাশায় রইলাম । আমার উপস্থাপিত অষ্টম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কামরুল হাসানের লেখা আমাদের লোকশিল্প প্রবন্ধটি দেখার অনুরোধ জন্য আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো। https://teachers.gov.bd/content/details/533301


মোঃ নজরুলইসলাম
১২ মার্চ, ২০২০ ০৯:৫০ পূর্বাহ্ণ

স্যার, শুভকামনা এবং শুভেচ্ছা রইল।


মোঃ শহিদুল ইসলাম
১১ মার্চ, ২০২০ ০৯:৪৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মোঃ নজরুলইসলাম
১২ মার্চ, ২০২০ ০৯:৪৯ পূর্বাহ্ণ

স্যার, আপনার জন্য শুভকামনা রইল।


লাইলী আক্তার
১১ মার্চ, ২০২০ ০৮:৫৪ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটংসহ শুভকামনা। আমার কনটেন্ট দেখে লাইক, মতামত এবং রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ নজরুলইসলাম
১২ মার্চ, ২০২০ ০৯:৪৮ পূর্বাহ্ণ

ম্যাডাম, আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইল।


মোঃ নজরুলইসলাম
১১ মার্চ, ২০২০ ০৭:৩৮ অপরাহ্ণ

শ্রদ্ধেয় স্যার / ম্যাডাম গন লেখাটি সকলেই গভীর মনোযোগ সহকারে পড়বেন এবং সুচিন্তিত মতামত প্রদান করবেন। আপনাদের মতামতের প্রত্যাশায় রইলাম।