Loading..

খবর-দার

২৮ মার্চ, ২০২০ ০৭:১৯ পূর্বাহ্ণ

করোনায় কর্মহীন কুড়িগ্রামের শ্রমজীবী মানুষ

কুড়িগ্রামে করোনাভাইরাস সংক্রমণ রোধে তৃতীয় দিনের মত জেলা শহর ও গ্রামাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে কাঁচাবাজার, ওষুধের দোকান ও নিত্যপণ্যের দোকান খোলা থাকলেও সন্ধ্যা ৭টার পর ফাঁকা হয়ে যায় তা। গণপরিবহন বন্ধ থাকায় বাসস্ট্যান্ড সহ ফাঁকা হয়ে পড়েছে রাস্তাঘাট। শহর ও গ্রামের রাস্তায় দু’একটি করে রিকশা, অটোরিকশা দেখা গেলেও যাত্রী সংকটে ভাড়া পাচ্ছে না তারা।

এ অবস্থায় বিপাকে পড়েছে জেলার অনেক শ্রমজীবী মানুষ। জেলা ও উপজেলায় বিজ্ঞপ্তি প্রকাশ ও মাইকিং করে দোকানপাট, যান চলাচল বন্ধ রাখাসহ সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা অব্যাহত রেখেছে স্থানীয় প্রশাসন। আর এ নির্দেশনা কার্যকর করতে সেনাবাহিনীর পাশাপাশি কাজ করছে পুলিশ প্রশাসন।

করোনা সতর্কতায় যানবাহনসহ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় জেলায় কর্মহীন হয়ে পড়া রিকশাচালক, ভ্যানচালক ও অন্যান্য ড্রাইভারসহ বিপুল সংখ্যক শ্রমজীবী মানুষের সহায়তায় ১০ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার। প্রতি উপজেলায় ২শতাধিক কর্মহীন শ্রমজীবী মানুষের তালিকা করে প্রতি জনকে ১০ কেজি করে চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, লবন ও সাবান কিনে দেয়ার নির্দেশনা রয়েছে বলে জানা গেছে। [সংগ্রহঃ বাংলাদেশ প্রতিদিন]