Loading..

খবর-দার

০৫ জুন, ২০২০ ০৪:৪৩ অপরাহ্ণ

কোচিং করানোর দায়ে ২ শিক্ষককে জরিমানা

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে করোনা সংকটের মধ্যেও কোচিং করানোর দায়ে দুই শিক্ষককে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৪ জুন) সকালে ফুলকুড়ি প্রি ক্যাডেট স্কুলে অভিযান চালিয়ে সহকারী কমিশনার ভূমি (নির্বাহী ম্যাজিস্ট্রেট) তরিকুল ইসলাম এ জরিমানা করেন।

দুই শিক্ষক হলেন ফুলকুড়ি প্রি-ক্যাডেট স্কুলের শিক্ষক জহিরুল ইসলাম (৩৫) ও ইকরামুল হক (৩৪)। তাদের প্রত্যেককে ৪ হাজার টাকা করে মোট ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, ফুলকুড়ি প্রি ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক মহসিন আলীর পরিচালিত ওই কোচিং সেন্টারে বৃহস্পতিবার সকালে কোচিং করানোর সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম ও তার সাথে থাকা সঙ্গীয় পুলিশ ফোর্স অভিযান চালিয়ে ওই দুই শিক্ষককে আটক করে। এসময় সংক্রমণ রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ খ্রিষ্টাব্দের ২৫-১ দফা (খ) ধারায় ২ জনকে এই জরিমানা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। পরে কোচিং সেন্টারের পরিচালক এ জরিমানা প্রদান করে দুই শিক্ষককে মুচলেকা দিয়ে ছাড়িয়ে নিয়ে যান। 

এ বিষয়ে শিক্ষক জহিরুল দৈনিক শিক্ষা ডটকমকে বলেন, ‘আমরা কোচিং করাই মহসিন স্যারের নিদের্শনায়। তিনি আমাদের এই জরিমানার টাকা দিয়ে আমাদের ছাড়িয়ে আনলেন।’