প্রেজেন্টেশন

নবম-দশম শ্রেণির গণিত জ্যামিতি বৃত্তের ছেদক ও স্পর্শক, উপপাদ্য ২৫, ২৬ ও ২৭

মোঃ বাবুল আকতার ৩০ সেপ্টেম্বর,২০২০ ২৪৪ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৪.৮৩ রেটিং ( )

মোঃ বাবুল আকতার, অধ্যক্ষ, পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজ, পাবনা ।

১ ।  বৃত্তের যে কোনো বিন্দুতে অঙ্কিত স্পর্শক স্পর্শকবিন্দুগামী

       ব্যাসার্ধের   ওপর লম্ব, তা প্রমাণ করতে পারবে ।

১ ।  বৃত্তের যে কোনো বিন্দুতে অঙ্কিত স্পর্শক স্পর্শকবিন্দুগামী

       ব্যাসার্ধের   ওপর লম্ব, তা প্রমাণ করতে পারবে ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ শিরীন সুলতানা
০১ অক্টোবর, ২০২০ ১০:১১ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রত্যাশা করছি। সুস্থ্য থাকুন ভালো থাকুন ।


সিকদার মোঃ শাজিদুর জাহান
০১ অক্টোবর, ২০২০ ০৭:৪৭ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
০১ অক্টোবর, ২০২০ ০৭:৩২ পূর্বাহ্ণ

আপনার আপলোডকৃত কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকাভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি এবং কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। তাই লাইক ও রেটিং দিয়ে অভিনন্দন করছি । সেই সাথে আমার কন্টেন্ট 'ব্যান্ডউইথ এবং ডেটা ট্রান্সমিশন মেথড' ও উদ্ভাবনের গল্প 'Finding and reading and writing news' দেখার ও রেটিংসহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
৩০ সেপ্টেম্বর, ২০২০ ১১:৪৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামতসহ লাইক ও রেটিং করবেন এই আশাবাদ ব্যাক্ত করছি।


মুহাঃ রুহুল আমিন
৩০ সেপ্টেম্বর, ২০২০ ১০:৪৯ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের ৬৬তম কন্টেন্ট দেখে লাইক কমেন্ট ও রেটিং দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। রুহুল আমিন স্যার,,ঝিনাইদহ সদর,,ঝিনাইদহ ।।


অচিন্ত্য কুমার মন্ডল
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৯:২৮ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/695349


শেখ মোঃ সোহেল রানা
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৭:৩১ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে,শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করায় পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্যা ধন্যবাদ। আমার ছবিতে ক্লিক করে আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার গঠন মূলক মতামত প্রদান করার জন্য বিনীতভাবে অনুরোধ রইল।


বিনয় কুমার বিশ্বাস
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৬:৩৬ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোহাম্মদ মাসুদ রানা
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৩১ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে আপনাকে পূর্ণ রেটিং লাইক সহ শুভকামনা,আপনার প্রদত্ত কন্টেন্টটি বাতায়নকে সমৃদ্ধ করেছে, ১৭ সেপ্টেম্বর এই পাক্ষিকে আমার ২৭/২৮ তম কন্টেন্টগুলো দেখে আপনার সু-পরামর্শ সহ লাইক, কমেন্ট, রেটিং প্রত্যাশা করছি ।সুস্থতায় রাখুন মহান সৃষ্টিকর্তায় আপনাকে ।


মোঃ আফছার আলী প্রাং
৩০ সেপ্টেম্বর, ২০২০ ০৩:৫২ অপরাহ্ণ

ঘরে থাকুন। পরিবারসহ সুস্থ্য থাকুন। অনেক সময়, শ্রম ও চিন্তা ভাবনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব, শ্রেণি উপযোগি ও বাস্তব সম্মত হয়েছে। এটি শ্রেণিকক্ষে সঠিক ভাবে উপস্থান করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। আপনার অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা রইল। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্টগুলো দেখে আপনার গঠণমূলক পরামর্শ ও সুচিন্তিত মতামত প্রত্যাশা করছি।