Loading..

খবর-দার

২৬ নভেম্বর, ২০২০ ১২:১৪ অপরাহ্ণ

৩ কোচিং সেন্টার সিলগালা

রংপুর মহানগরীতে তিনটি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সরকারি নির্দেশনা অমান্য করে গোপনে কোচিং সেন্টার চালু রাখায় এ ব্যবস্থা নেয়া হয়েছে। একই সঙ্গে ওই তিন কোচিং সেন্টারের পরিচালককে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

কোচিং তিনটি হল- নিউরন, ক্যাম্পাস ও মেধা সিঁড়ি। নগরীর কলেজ রোড লালবাগ এলাকায় সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসন ও র‌্যাব-১৩ যৌথভাবে অভিযান চালায়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মৃধা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান মৃধা বলেন, এ তিন কোচিং সেন্টারে স্বাস্থ্যবিধিও মানা হয়নি।

তিনি বলেন, যখন সারা দেশে করোনার সংক্রমণ বাড়ছে, তখন কিছু অসাধু ব্যবসায়ী, প্রতিষ্ঠান ও ব্যক্তি সরকারি নির্দেশনা অমান্য করে সংক্রমণ ঝুঁকি আরও বাড়িয়েছে দিচ্ছে। তাদের বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে কোচিং সেন্টারগুলোতে অভিযান চালানো হয়। এতে ওই তিন কোচিং সেন্টারে শত শিক্ষার্থীকে করোনা ঝুঁকি নিয়ে ক্লাসে দেখা গেছে।

অভিযানে কোচিং সেন্টার তিনটি সিলগালা করে তাদের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, করোনার সংক্রমণ ঝুঁকি রোধে কঠোর হতে হলে আমরা তাই করব। তবু কাউকে ছাড় দেয়া হবে না।