Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

০৯ ডিসেম্বর, ২০২০ ১১:৫৬ অপরাহ্ণ

জনাব আব্দুল আলীম, প্রভাষক (আরবি), পাতাড়ী ফাযিল মাদ্রাসা, সাপাহার নওগাঁ কে তাঁর অবদানের স্বীকৃতি স্বরুপ প্রতিষ্ঠান কর্তৃক সম্মাননা স্বারক প্রদান করা হয়

বিসমিল্লাহির রাহমানির রাহিম

 

পাতাড়ী ফাযিল মাদরাসার অধ্যক্ষ, সভাপতি, শিক্ষক প্রতিনিধি কমিটিবৃন্দকে আমার সালাম অভিনন্দন

 

শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড। আর শিক্ষক হচ্ছে শিক্ষার মেরুদন্ড। হঠাৎ করে বাংলাদেশে ৮ই মার্চ মহামারী করোনা ভাইরাস দেখা দেয়। এরই প্রেক্ষিতে ১৭ মার্চ সকল শিক্ষা প্রতিষ্ঠান বাংলাদেশ সরকার ছুটি ঘোষণা করেন। করোনা কালিন সময়ে জনাব আব্দুল আলীম স্যার ICT জেলা অ্যাম্বাসেডর নির্বাচিত হন। তারই অনুপ্রেরণাই অধ্যক্ষ মহোদয়, জনাব সানাউল্লাহ এক সভার আয়োজন করেন। সেই সভায় অধ্যক্ষ মহোদয় online class এর আহবান করেন। তারপর জনাব আব্দুল আলীম স্যারকে ট্রেইনার করে ৩দিন আশড়ন্দ উচ্চ বিদ্যালয়ে ট্রেনিং করি। সেই ট্রেনিং আমরা গ্রুপের কাজ শিখে ফেলি। গ্রুপের কাজ শিখতে গিয়ে মনে হল একটি গাছের ডাল যখন কেটে ফেলি, সেই ডাল থেকে আরো যেন দশটি ডাল গজায়। প্রথমে group a online class চালু করি, তারপর পেইজে এখান থেকে বিভিন্ন পথের সৃষ্টি হয়েছে।

 

বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের পাঠদান দেখার সুযোগ রয়েছে। জনাব আব্দুল আলীম স্যার online বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেছেন এবং online class চালু করে উজ্জীবিত করেন পাতাড়ী মাদরাসাকে, উজ্জীবিত করেন সাপাহার উপজেলাকে এমনকি সারা বাংলাদেশে পাতাড়ী ফাযিল অন লাইন মাদরাসা নামে পরিচিতি লাভ করে। এখন তিনিসেরা কনটেন্ট নির্মাতা” হওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কৌশলের অপর নাম যুদ্ধ (মুসলিম শরীফ)। আমরা যে কোন সময় আপনাকে অতিক্রম করতে পারি। আর অতিক্রম করাটাই আপনার জীবনের জন্য গর্ব যা আমাদের প্রতিষ্ঠানের ঐহিত্য বহন করে। যাই হোক, সুযোগ্য অধ্যক্ষ মহোদয়, সভাপতি কমিটিবৃন্দ আপনার কাজ কর্মের প্রতি মুগ্ধ হয়ে সম্মাননা প্রদান করেন ভবিষ্যৎ এর জন্য মঙ্গল কামনা করেন। আল্লাহ হাফেজ।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি