Loading..

খবর-দার

১৭ ডিসেম্বর, ২০২০ ১২:৫১ পূর্বাহ্ণ

সেরা নেতৃত্বের আসনে সুনামগঞ্জের শ্রদ্ধেয় কামাল উদ্দিন স্যার # দুলাল হালদার # সহকারি শিক্ষক # কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয় # ছাতক, সুনামগঞ্জ।

সেরা নেতৃত্বের আসনে সুনামগঞ্জের শ্রদ্ধেয় কামাল উদ্দিন স্যার

       দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মহান বিজয় দিবসের মাসে আমরা পেলাম আইসিটি জগতের উজ্জ্বল নক্ষত্র জনাব মোঃ কামাল উদ্দিন স্যারের সেরা নেতৃত্বের মুকুট বিজয়। অনেক পূর্বেই এই মহান শিক্ষককে সেরা নেতৃত্বের খেতাব দেওয়া উচিত ছিল। সুনামগঞ্জের ছাতকে জন্ম নেওয়া এই কর্মবীর অবসর বা ফ্রি টাইম বলতে কিছুই বোঝেন না, সারাদিন, সারাক্ষণ বিভিন্ন উন্নয়নমূলক কাজে ব্যস্ত থাকেন। শিশুদের কিভাবে বিভিন্ন কাজের মাধ্যমে তাদের উন্নয়ন করা যায় তা নিয়ে ভালো ভালো কাজ করেছেন। তথাপি শিক্ষকের উন্নয়নে এবং সম্মানে তিনি কাজ করেছেন। আমরা ছাতক তথা সুনামগঞ্জবাসী তার ভালো কর্মের জন্য কৃতজ্ঞ।

        ছাতক ইউনিয়নের এসইএসডিপি মডেল ঊচ্চ বিদ্যালয়ের সম্মানিত অ্যাম্বাসেডর প্রধান শিক্ষক জনাব মোঃ কামাল উদ্দিন স্যারের গুণের কথা বলে শেষ করা যাবেনা। তিনি একাধারে ব্রিটিশ স্কুল এম্বাসেডরের দায়িত্বে নিয়োজিত থেকে ইন্টারন্যশনাল কো-অর্ডিনেটরদের প্রশিক্ষণ দিয়ে বিভিন্ন বিদ্যালয়কে তার উপযুক্ত সম্মান দিতে সাহায্য করেছেন, অপরদিকে তিনি একজন দায়িত্বশীল প্রধান শিক্ষক, যোগ্য এম্বাসেডর, অমায়িক ব্যক্তিত্ব, সদালাপী, মিষ্টভাষী, শিশুসুলভ, দক্ষ আইসিটি প্রেমী, সেরা নেতৃত্বের অধিকারী, সৎ মানুষ এবং কর্মট ব্যক্তিত্বসম্পন্ন গুনী মানুষ। আমরা এই গুনী শিক্ষকের সম্মানে আমরা গর্বিত।

        এম্বাসেডর জনাব মোঃ কামাল উদ্দিন স্যার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছেন। তাইতো তিনি আইসিটিকে বেগবান করার জন্য তার দক্ষ আইসিটি এম্বাসেডর বাহিনী নিয়ে ঝাঁপিয়ে পড়েছেন গ্রাম এবং শহরের বিভিন্ন  স্কুল এবং কলেজে। ছাতকের বিভিন্ন স্কুলে ইন হাউজ প্রশিক্ষণ দিয়ে সজাগ করেছেন বিভিন্ন পিছিয়ে পড়া শিক্ষককে। তিনি সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় ইনহাউজ প্রশিক্ষণ করেছেন সুনামগঞ্জের দক্ষ এম্বাসেডরদের নিয়ে। দক্ষ করেছেন প্রত্যন্ত অঞ্চলের শিক্ষকদের। সুনামগঞ্জ অনলাইন স্কুলের যোগ্য এডমিন জনাব মোঃ কামাল স্যার অনলাইন স্কুলকে বেগবান করেছেন শিশুদের পড়াশুনার কল্যানে। করোনাকালীন সময়ে একমাত্র তার নেতৃত্বেই ছাতক এবং সুনামগঞ্জের বিভিন্ন এয়ার লিংকে ক্লাস সঠিকভাবে পরিচালনা হয়েছিলো। নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে গিয়ে নিজে করোনা আক্রান্ত হয়েও মানুষের ভালবাসা আর মহান সৃষ্টিকর্তার অপার করুনায় সুস্থ হয়ে উঠেন এবং সাথে সাথে আবার নেমে পড়েন সৃজনশীল কর্মে।  এতসব গুণের একজন মানুষকে ধন্যবাদ দিয়ে ছোট করা ঠিক নয়। তাইতো বাংলাদেশ সরকার কর্তৃক পরিচালিত এটুআই এর শিক্ষা প্লাটফর্ম তার সেরা কাজ পর্যবেক্ষণ করে জনাব মোঃ কামাল উদ্দিনকে সেরা নেতৃত্বের সম্মানে ভূষিত করেছে। ধন্যবাদ আর কৃতজ্ঞতা জানাই এটুআইকে যোগ্য নেতৃত্ব খোঁজে পাওয়ার জন্য।

        সর্বশেষে সেরা নেতৃত্বের আসনে সুনামগঞ্জের শ্রদ্ধেয় কামাল উদ্দিন স্যার অধিষ্ঠিত হওয়ায় আমার অন্তরের অন্তস্তল থেকে জানাই উষ্ণ অভিনন্দন এবং একরাশ ফুলেল শুভেচ্ছা। সুনামগঞ্জকে এগিয়ে নিয়ে যান আরোও সম্মানের পথে। সুস্থ, সুন্দর এবং দীর্ঘায়ু কামনা করি প্রিয় স্যারের। ধন্যবাদ।

 

ধন্যবাদান্তে-

দুলাল হালদার

জেলা অ্যাম্বাসেডর, সুনামগঞ্জ।

সহকারী শিক্ষক

কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়

ছাতক, সুনামগঞ্জ।