ম্যাগাজিন

7 Surprising Health Benefits of Tomatoes ,তাসলিমা আলম,সশি,মাসকাটাদীঘি সপ্রাবি, পবা রাজশাহী।

মোসাঃ তাসলিমা আলম ০৪ জানুয়ারি,২০২১ ৪০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৩ রেটিং ( )

7 Surprising Health Benefits of Tomatoes

Tomatoes can give you a vitamin boost.

“Tomatoes are a good source of vitamin C and potassium, both of which most people need more of,” notes Bowden. “Interesting factoid: gram for gram, tomato puree has more potassium than fresh tomatoes, and tomato pastehas twice the potassium of the puree! Nonetheless, tomatoes in general are considered a high-potassium food.” For comparison, a medium tomato has 292 mg of potassium while a medium banana has 422 mg.

Tomatoes may reduce the effects of diabetes.

Vegetables and fruit are always smart to include on your plate if you have diabetes. However, research has found that tomatoes actually seem to lower the oxidative stress, inflammation, atherosclerosis, and tissue damage that diabetes triggers. Having a tomato at lunch probably won’t immediately lower your sugar levels, but the long-term protective properties are not to be ignored.

Tomatoes can help you stay regular.

As with most produce, tomatoes are a good source of fiber—one medium one contains 1.5 g. Fiber helps keep food moving through your digestive system so that you have regular bowel movements. It also can leave you feeling fuller for longer after a meal than other types of food like refined carbohydrates, which can be a boon for weight loss.

Tomatoes can protect your skin.

Studies have found that eating tomatoes may reduce UV damage to skin and lower the risk of sunburn. Researchers believe it may be due to tomatoes’ high content of carotenoids (one of which is the superstar lycopene). Of course, just because you had a caprese salad last night doesn’t mean you can forgo sunscreen at the beach today. Continue to wear a broad-spectrum SPF of at least 30 when you’re in the sun and consider the added protection from tomatoes to be a bonus.

Tomatoes can safeguard your vision.

If you need one more reason to eat more lycopene-rich foods, studies have linked lycopene consumption to a lower risk of developing age-related macular degeneration and potentially cataracts. While you’re stocking up on tomatoes, grab some eggs and green leafy vegetables, both of which contain lutein and zeaxanthin—two other eye-healthy carotenoids.

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
কল্লোল চক্রবর্ত্তী
১৮ এপ্রিল, ২০২১ ০১:২০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। অশেষ ধন্যবাদ।


মোঃ জোবায়ের হোসেন
১২ জানুয়ারি, ২০২১ ০৭:৩২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৩০তম কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


অরবিন্দ বিশ্বাস
১০ জানুয়ারি, ২০২১ ০৩:৩৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৩১ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/834066


মোহাম্মদ সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০৯ জানুয়ারি, ২০২১ ০৪:২৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৪১ তম কন্টেন্ট "সৌরজগতের গঠন ও পরিচয় " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোহাম্মদ সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
০৯ জানুয়ারি, ২০২১ ০৪:২৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৪১ তম কন্টেন্ট "সৌরজগতের গঠন ও পরিচয় " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মুহাম্মদ আহসান হাবিব
০৭ জানুয়ারি, ২০২১ ০৪:৫০ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ১০০তম কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি| মোবাইল- ০১৭৫৪৭৫৫১৬৯, https://www.teachers.gov.bd/content/details/828250 আমার বাতায়ন ID- ahsanhabib251281@gmail.com প্রোফাইল লিংক https://www.teachers.gov.bd/profile/Muhammad%20Ahsan%20Habib


সন্তোষ কুমার বর্মা
০৫ জানুয়ারি, ২০২১ ১২:০৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোঃ শামছুল আলম
০৫ জানুয়ারি, ২০২১ ০৭:০৫ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। 01/01/2021 তারিখে আমার আপলোডকৃত 2৫নং কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।