Loading..

প্রকাশনা

০৭ জানুয়ারি, ২০২১ ০৮:৫৭ অপরাহ্ণ

অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা ও এর চ্যালেঞ্জ মোকাবেলা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা
তারিখঃ ০৭/০১/২০২১ খ্রিস্টাব্দ
ভেন্যুঃ এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক, সুনামগঞ্জ ।
প্রধান অতিথিঃ জনাব #মামুনুর_রহমান, উপজেলা নির্বাহী অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।
বিশেষ অতিথিঃ #ড_মোঃ_দিদার_চৌধুরী, সহকারী অধ্যাপক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সিলেট ।
*জনাব #মোঃ_মঈনুল_হুসেন_চৌধুরী, প্রধান শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক ।
সভাপতিঃ জনাব #পুলিন_চন্দ্র_রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।
সহযোগীতায়ঃ জনাব #হারাধন_তালুকদার, প্রধান শিক্ষক, অত্র বিদ্যালয় ।
সঞ্চালনায়ঃ জনাব মোঃ মাহবুব হোসেন , সহকারী শিক্ষক ও ICT4E Ambassador, এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক
অদ্য সকাল ১০.৩০ ঘটিকা হতে বিকাল ৪.১০ ঘটিকা পর্যন্ত আইসিটি বিষয়ক ইনহাউজ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে পূর্বে আমন্ত্রিত ১৮ (আঠারো) টি স্কুল/মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান ও একজন করে আইসিটিপ্রেমী শিক্ষক উপস্থিত হন । ছাতক উপজেলার সম্মানিত ICT4E District Ambassador বৃন্দ প্রশিক্ষণ পরিচালনা করেন । শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসপিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব #হারাধন_তালুকদার স্যার। বক্তব্য রাখেন ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, মল্লিকপুর,, ছাতক এর প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ কামাল উদ্দিন ও অজয় কৃষ্ণ,সহকারী শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক এবং সম্মানিত অতিথিবৃন্দ । প্রশিক্ষণ পরিচালনা করেন শ্রদ্ধেয় দিদার চৌধুরী স্যার এবং জেলা ICT4E এম্বাসেডর জনাব মোহাম্মদ কামাল উদ্দিন, জনাব মোহাম্মদ কবিরুল ইসলাম, জনাব অজয় কৃষ্ণ পাল , জনাব শাহিন আলম , জনাব আবু সাঈদ মাহমুদ, জনাব আল আমিন এবং বিভিন্নভাবে সহযোগিতা করেন এম্বাসেডর মাহবুব স্যার , আবু ছালেহ মোঃ নোমান, দুলাল হালদার প্রমুখ। প্রশিক্ষণে ৩৮ জন শিক্ষক অংশগ্রহন করেন ও তাঁদেরকে শিক্ষক বাতায়নে নতুন রেজিষ্ট্রেশন, ১০০% প্রোফাইল সম্পন্ন করে যাচাইকরণ করা হয়। এ ছাড়াও অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করার জন্য ভিডিও রেকর্ডিং, এডিটিং , ইউটিউব ও গুগল ড্রাইভে ভিডিও বা যেকোন ফাইল আপ্লোড করে তা পাঠানোর সিস্টেম ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জনাব #মামুনুর_রহমান স্যার আইসিটি বিষয়ক এই উদ্যোগকে উৎসাহিত করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শিক্ষক সমাজকে আরো উদ্যমী হওয়ার আহবান জানান এবং নতুন নতুন পজিটিভ ধ্যান ধারনা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান করেন ।
জনাব #ড_মোঃ_দিদার_চৌধুরী বলেন এমন সময়/ শিক্ষা ব্যবস্থা সামনে আসছে যে, শিক্ষকবৃন্দের আইসিটি জ্ঞান না থাকলে অকেজো হয়ে যাওয়ার উপক্রম হবে । তাই, তিনি সবাইকে আইসিটি জ্ঞান দ্রুত অর্জন করার উপর জোর দেন । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব #পুলিন_চন্দ্র_রায় বলেন এ কার্যক্রম সমগ্র উপজেলায় পরিচালনা করা হবে এবং আগামী ১৫ জানুয়ারী'২০২১ এর মধ্যে ছাতক উপজেলার সকল শিক্ষককে শিক্ষক বাতায়নের সদস্য হওয়া নিশ্চিতকরণের জন্য উপস্থিত সবাইকে জোর তাগিদ দেন । শ্রদ্ধেয় দিদার স্যারসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি ।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি