Loading..

উদ্ভাবনের গল্প

১৫ জানুয়ারি, ২০২১ ০৮:০৭ পূর্বাহ্ণ

নিজে স্বপ্ন দেখি, শিক্ষার্থীদের স্বপ্ন দেখাই

    আসুন আমরা শিক্ষার্থীদের সপ্ন দেখতে শিখাই।শিক্ষার্থী বিদ্যালয়ে আসবে,লেখা পড়া করবে এটাই শেষ কথানয়।সুধু ক্লাসের পর ক্লাস টপকাবে আর সার্টিফিকেট জড় করবে এটাই শিক্ষার উদ্দেশ্য নয়।বিদ্যালয় থেকে এমন শিক্ষা পেতে হবে যা তার জীবনে প্রতি ক্ষেত্রে কাজে লাগবে।শিক্ষার্থীদের সপ্ন দেখাতে হবে, উন্নত জীবনের সপ্ন।সপ্ন দেখার পর তা বাস্তবায়নের বীজ তার মাঝে বপন করতে পারলে সে নিজেই তার জীবনকে সঠিক পথে পরিচালিত করতে পারবে।গুনগত শি


আপনি একজন বিখারীকে যদি জিজ্ঞাসা করেন যে তুমি কি চাও দেখবেন সে আপনার কাছে খুব বড় কিছু চাইতে পারবেনা কারন তার ভেতরে কোন সপ্ন নেই।সে খুব বেশি চাইলে পেট ভরে তিনবেলা খেতে চাইবে কারন তার মাথায় সারাক্ষন এটাই কাজ করে।


আপনি আপনার প্রাথমিকের শ্রেনী কক্ষে  শিক্ষার্থীকে জিজ্ঞাসা করেন, বড় হয়ে তুমি কি হতে চাও? দেখবেন সে অনেক বড় কিছু বলতে পারবেনা। কেউ হয়ত ডাক্তার,ইন্জিনীয়ার বলবে কারন তারা বড়দের মুখে এটা শুনে থাকবে। কিন্তু প্রাথমিকের একজনও মুখ ফুটে বলতে পারবেনা, আমি বড় হয়ে দেশের প্রধানমন্ত্রী হব।আচ্ছা আমাদের প্রধানমন্ত্রী কি প্রাথমিকে পড়েননি।তাহলে প্রামিকের কোন শিক্ষার্থী কেন প্রধানমন্ত্রী হওয়ার সপ্ন দেখনেনা! কারন আমরা তাদের এমন স্বপ্ন দেখাইনা। শিক্ার্থীর নেতৃত্ব বিকাশে আমি মনে কর তাদের উন্নত জীবনের স্বপ্ন দেখাতে হবে এবং বাস্তবায়নের তীব্র আাকাঙ্খা সৃষ্টি করতে হবে।তার আগে তাদের নিয়ে আমাদের স্বপ্ন দেখতে হবে।


আসুন তাদের সপ্ন দেখাই,স্বপ্ন বাস্তবায়নের জন্য তাকে উৎসাহীত করি। দেখবেন তার জীবনটাই বদলে যাবে।