প্রেজেন্টেশন

পাওয়ার ট্রান্সমিশন (Power Transmission)

MD. NAIM ISLAM ১৮ মে,২০২১ ১২৬ বার দেখা হয়েছে ২৯ লাইক ৩০ কমেন্ট ৪.৫৮ রেটিং ( ২৬ )

এই পাঠ শেষে শিক্ষার্থী---------

১. পাওয়ার ট্রান্সমিশন কি  তা বলতে পারবে।

২. পাওয়ার ট্রান্সমিশন পদ্ধতি সমূহ বর্ণনা করতে পারবে।

৩. পাওয়ার ট্রান্সমিশনের সুবিধা  বর্ণনা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ গোলাম কাহহার
০১ জুন, ২০২১ ১১:৫১ পূর্বাহ্ণ

লাই্‌ক ও রেটিংসহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


শরীফুল ইসলাম
২৮ মে, ২০২১ ১২:৩১ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো। আমার কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/946925


আব্দুল আলীম
২৫ মে, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৮তম কন্টেন্ট ও ৭২তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/945992 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/601995


লাকী বিশ্বাস
২১ মে, ২০২১ ১০:০৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের কন্টেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইলো। ধন্যবাদ।


মোহাম্মাদ মনিরুজ্জামান
১৯ মে, ২০২১ ০৮:৫৩ পূর্বাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য লাইক ও রেটিং সহ শুভ কামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ করছি। ধস্যবাদ।


মোঃশাখাওয়াৎ হোসেন
১৯ মে, ২০২১ ০৭:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মুল্যবান মতামত, লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


পার্থ সারথী নাথ
১৯ মে, ২০২১ ০৫:৪৫ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপনা, এই পাক্ষিকে আমার আপলোডকৃত শ্রেণি-৬ষ্ঠ-বিজ্ঞান--অধ্যায়-৬ষ্ঠ-সংবেদি অঙ্গ ও চোখ প্রেজেন্টেশনে লাইক, পূর্ণ রেটিংসহ গঠনমুলক মতামত প্রত্যাশা করছি। আপনার সুচিন্তিত মতামত আমার চলার পথকে আরো সুদৃঢ় করবে। মাস্ক পরি, করোনাকে প্রতিরোধ করি। ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিজে বাচুঁন- দেশকে বাচাঁন। অনলাইন ক্লাসের মাধ্যমে বর্তমান শিক্ষা ব্যবস্থা এগিয়ে যাক, শিক্ষক বাতায়ন সমৃদ্ধ হোক।


মোঃ রফিকুল হাসান
১৯ মে, ২০২১ ০২:৪৩ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


বিপুল সরকার
১৮ মে, ২০২১ ১০:৫৬ অপরাহ্ণ

সম্মানিত স্যার/ম্যাডাম , নমস্কার / আদাব নিবেন।আপনি শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৬ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (চতুর্ভুজ) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা ক


মোহাম্মদ মাসুদ রানা
১৮ মে, ২০২১ ০৮:৫০ অপরাহ্ণ

শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ১৬/০৫ /২০২১ তারিখের ৪৩তম কনটেন্ট অষ্টম শ্রেণির ১৩তম অধ্যায়ের “খাদ্য ও পুষ্টি” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন।


সন্তোষ কুমার বর্মা
১৮ মে, ২০২১ ০৮:৩৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


মোঃ মনজুরুল আলম
১৮ মে, ২০২১ ০৪:৪১ অপরাহ্ণ

ইদ মোবারক ### কথায় নয়, কাজে বিশ্বাসী ### আপনি মানসম্মত ও সুন্দর কন্টেন্ট তৈরি করে বাতায়নে আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য রইল শুভকামনা।।।। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন "সরকারি কর্মকাণ্ডে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রয়োগ" দেখে রেটিং ও মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


সাধনা রানী সূত্রধর
১৮ মে, ২০২১ ০৪:৩৮ অপরাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট শ্রদ্ধেয় বাতায়ন বন্ধু। মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।https://www.teachers.gov.bd/profile/shadhanabd


মোঃ মেহেদুল ইসলাম
১৮ মে, ২০২১ ০৩:২২ অপরাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন রইলো


মোঃ মানিক মিয়া
১৮ মে, ২০২১ ০২:৪৭ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভ কামনা এবং আমার ৩৮তম প্রেজেন্টেশন কণ্টেন্ট "চোখের ত্রুটি ও প্রতিকার"দেখার জন্য আমন্ত্রণ রইল।ধন্যবাদ। https://www.teachers.gov.bd/content/details/945395


কোহিনুর খানম
১৮ মে, ২০২১ ০২:৪৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। কন্টেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/945452


মোঃ নূরল আলম
১৮ মে, ২০২১ ০২:৩১ অপরাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত ৫১তম কনটেন্ট দেখে আপনার মুল্যবান মতামত, লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


বিনয় কুমার বিশ্বাস
১৮ মে, ২০২১ ০২:২৭ অপরাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোঃ গোলজার হোসেন
১৮ মে, ২০২১ ০১:২৩ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ জামাল উদ্দিন
১৮ মে, ২০২১ ০১:১০ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার। অনেক শ্রম, মেধা ও সময় ব্যয় করে আপনার অনিন্দ সুন্দর নির্মাণ কৌশল সত্যিই অপূর্ব। আপনার কর্মদক্ষতা ও আন্তরিকতা আপনাকে সফলতার শিখরে নিয়ে যাবে এই প্রত্যয় সর্বদা নিরন্তর। লাইক পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রন।


লুৎফর রহমান
১৮ মে, ২০২১ ১২:৫৫ অপরাহ্ণ

Eid Mubarak. Thanks for nice content and best wishes including full ratings. Your active participation and submission of your wonderful contents have made the Batayon more enriched. Please give your like, comments and ratings to see my contents and blogs. https://www.teachers.gov.bd/content/details/943594 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/601879


জাহিদুল ইসলাম
১৮ মে, ২০২১ ১১:৩৪ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৮ মে, ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ

👉 শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোছাঃ হোসনেয়ারা পারভীন
১৮ মে, ২০২১ ১১:১৬ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো। https://www.teachers.gov.bd/content/details/944098 https://www.teachers.gov.bd/blog-details/601926


মোঃ শহিদুল ইসলাম
১৮ মে, ২০২১ ১১:০০ পূর্বাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।আমার ছবিতে ক্লিক করে আমার আপলোডকৃত কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ এবং লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


উজ্জ্বল কুমার ঘোষ
১৮ মে, ২০২১ ১০:৫২ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মুল্যবান মতামত,লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ কাউছার হোসেন
১৮ মে, ২০২১ ১০:২৩ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ আবুল কালাম
১৮ মে, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


আজিজুল হক
১৮ মে, ২০২১ ১০:০৩ পূর্বাহ্ণ

সুন্দর প্রেজেন্টেশন এর জন্য শুভকামনা স্যার


সুরজীৎ কুমার নন্দী
১৮ মে, ২০২১ ০৯:৫৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।