senamul ১৬ অক্টোবর২০১৯ বিশ্ব খাদ্য দিবস

মোঃ সেনামুল ইসলাম ১৬ অক্টোবর,২০১৯ ২৩২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

বিশ্ব খাদ্য দিবস আজ। জাতিসংঘের ফুড অ্যান্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশনের (FAO) উদ্যোগে দিবসটি পালিত হয় প্রতিবছর। দিন হিসেবে বেছে নেওয়া হয়েছে FAO-এর প্রতিষ্ঠাবার্ষিকীর দিনটিকেই।


১৯৪৫ সালের ১৬ অক্টোবর প্রতিষ্ঠিত হয়েছিল এই সংস্থা। ১৯৭৯ সালের নভেম্বরে তাদের বার্ষিক সম্মেলনে ঠিক করা হয় যে প্রতিবছর তারা বিশ্ব খাদ্য দিবস পালন করবে। ১৯৮১ সাল থেকে তার বাস্তবায়ন শুরু হয়। দিবসটির এবছরের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের  ভবিষ্যৎ পুষ্টিকর খাদ্যেই হবে আকাঙ্ক্ষিত ক্ষধামুক্ত পৃথিবী ’।

মানুষের ক্রমবর্ধমান চাপ খাদ্যের উৎপাদন ও নিরাপত্তাকে বিঘ্নিত করে।   একদিকে আমাদের দেশে আসছে আরেক দেশের অভিবাসী। অন্যদিকে আমাদের অনেকেই দেশ ছেড়ে অভিবাসী হচ্ছে উন্নত দেশে। তবে সবকিছুর পরও জীবনের উন্নয়ন হোক, মানুষের জয় হোক—সেটাই প্রত্যাশা। বদলে যাক অভিবাসনের ভবিষ্যৎ। সারা বিশ্বের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে এই দিবস। দিবসটি উপলক্ষে আজ বুধবার বিভিন্ন সংগঠন নানা কর্মসূচির আয়োজন করেছে। 


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
Md.Shohidul Islam
২৬ সেপ্টেম্বর, ২০২০ ০৮:২৮ পূর্বাহ্ণ

অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হওয়ায় আপনাকে অভিনন্দন। আপনার সাফল্য কামনা করি।


আব্দুল হামিদ মো: শফিউল্লাহ
১৩ ফেব্রুয়ারি , ২০২০ ০৮:৩৯ অপরাহ্ণ

স্যার, মুজিব বর্ষের স্পর্শে নন্দিত ২০২০-সুন্দর হোক এই কামনা সাথে রইলো পূর্ণরেটিং সহ শুভ কামনা। আমার সবগুলো কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য অনুরোধ রইল।


বিপুল সরকার
৩০ অক্টোবর, ২০১৯ ১০:১৩ অপরাহ্ণ

অ্যাম্বাসেডর হিসেবে নির্বাচিত হওয়ায় আপনাকে অভিনন্দন। আপনার সাফল্য কামনা করি।