স্বাধীন বাংলাদেশ। সবুজে শ্যামলে ছায়া দেশ নাম তার সোনার বাংলাদেশ। হুমায়ন কবির শ্রীফলতলা মাধ্যমিক বালিকা বিদ্যালয়। ডাকঘরঃ তোলা, হরিনাকুন্ডু-ঝিনাইদহ।

মোঃ হুমায়ন কবির ০১ ফেব্রুয়ারি ,২০২০ ১৬৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

স্বাধীন বাংলাদেশঃ সবুজে শ্যামলে ছায়া দেশ নাম তার সোনার বাংলাদেশ। পূর্ব নাম পূর্ব পাকিস্থান মানে পরাধীনতার শিকলে আবদ্ধ জাতী। পূর্ব পাকিস্থানের অত্যাচারের কারনে  এদেশের মানুষের দরদী মহা মানব সর্ব কালের সর্ব যুগের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী বাঙ্গালী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই পরাধীন জাতীর স্বাধীন হবার স্বপ্ন দেখা্যেছিলেন। আর তিনিই সর্বপ্রথম স্বাধীনতার ডাক দিলেন। আর তার ডাকে শুরু হয় স্বাধীনতার যুদ্ধ।  দীর্ঘ নয় মাস যুদ্ধ হলো এবং দেশ স্বাধীন হলো। পৃথিবীর ইতিহাসে লেখা হলো বাংলার স্বাধীনতার ইতিহাস। এক লোম হর্ষক নির্ম্মতা। বাংলার স্বাধীনতার ইতিহাস ত্রিশ লক্ষ মানুষের জীবনের বিনিময়ে অর্জিত ইতিহাস। বাংলার স্বাধীনতার ইতিহাস দুই লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে অর্জিত ইতিহাস। বাংলার স্বাধীনতার ইতিহাস দুই লক্ষ বুদ্ধিজীবির রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ইতিহাস। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে অর্জিত ইতিহাস। স্বাধীন হলো সোনার বাংলা সবুজে শ্যামলে ছায়া দেশ নাম তার সোনার বাংলাদেশ। সেই সোনার বাংলাদেশের স্বপ্ন যিনি দেখে ছিলেন তিনি আর শেষ পর্যন্ত সোনার বাংলাদেশ গড়তে পারলেন না। ততকালীন সময়ের কিছু স্বার্থ অন্নেসি মহল ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট সেই স্বপ্ন দ্রোষ্টাকে নির্মমভাবে হত্যা করেন। তাই আর হলো না সোনার বাংলা। জাতির জনকের সেই সোনার বাংলা গড়ার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে নিরালস ভাবে কাজ করে যাচ্ছে বঙ্গবন্ধুর কন্যা, গণতন্ত্রের মানুষ কন্যা জননেত্রী বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা। আসুন আমরা সবাই একত্রীত হয়ে শেখ হাসিনার হাতকে শক্ত করে সোনার বাংলা গড়ার কাজে অংশ নিই। ধন্যবাদ

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেহেদুল ইসলাম
২১ নভেম্বর, ২০২০ ০৭:১১ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কন্টেন্ট আপলোড করার জন্য ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার জন্য সবিনয় অনুরোধ করছি। রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো।


মোঃ হাসনাইন
২৮ জুন, ২০২০ ০৩:৩৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
২৮ জুন, ২০২০ ০৩:৩৪ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোছাঃ মরিয়ম খাতুন
১৯ মার্চ, ২০২০ ০৬:২৬ অপরাহ্ণ

শুভ কামনা রইল


মোঃ মেরাজুল ইসলাম
০২ ফেব্রুয়ারি , ২০২০ ০২:৫৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে লাইক কমেন্ট ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হুমায়ন কবির
০১ ফেব্রুয়ারি , ২০২০ ১১:১৯ অপরাহ্ণ

ধন্যবাদ