বিনম্র শ্রদ্ধা, নিজের ভাষাতে কথা বলা এটা সবার অধিকার। কিন্তু সেই অধিকার কেড়ে নিতে চেয়েছিল পাকিস্থানিরা।তা কি হয় আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারব না।

মোঃ মোস্তাফিজুর রহমান ২২ ফেব্রুয়ারি ,২০২০ ১৯৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

নিজের ভাষাতে কথা বলা এটা সবার অধিকার। কিন্তু সেই অধিকার কেড়ে নিতে চেয়েছিল পাকিস্থানিরা।তা কি হয় আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারব না। সেকারনেই ১৯৫২ সালে নিজের জীবন বাজি রেখে মাতৃভাষা রক্ষার জন্য যারা সংগ্রামে অংশ নিয়ে ছিল তাদের সবার প্রতি অকৃত্বিম ভালবাস। আর যারা জীবন দিয়েছিল তাদের রুহের মাগফিরাত কামনা করছি। নিজের ভাষাতে কথা বলা এটা সবার অধিকার। কিন্তু সেই অধিকার কেড়ে নিতে চেয়েছিল পাকিস্থানিরা।তা কি হয় আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারব না। সেকারনেই ১৯৫২ সালে নিজের জীবন বাজি রেখে মাতৃভাষা রক্ষার জন্য যারা সংগ্রামে অংশ নিয়ে ছিল তাদের সবার প্রতি অকৃত্বিম ভালবাস। আর যারা জীবন দিয়েছিল তাদের রুহের মাগফিরাত কামনা করছি।নিজের ভাষাতে কথা বলা এটা সবার অধিকার। কিন্তু সেই অধিকার কেড়ে নিতে চেয়েছিল পাকিস্থানিরা।তা কি হয় আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারব না। সেকারনেই ১৯৫২ সালে নিজের জীবন বাজি রেখে মাতৃভাষা রক্ষার জন্য যারা সংগ্রামে অংশ নিয়ে ছিল তাদের সবার প্রতি অকৃত্বিম ভালবাস। আর যারা জীবন দিয়েছিল তাদের রুহের মাগফিরাতনিজের ভাষাতে কথা বলা এটা সবার অধিকার। কিন্তু সেই অধিকার কেড়ে নিতে চেয়েছিল পাকিস্থানিরা।তা কি হয় আমি আমার মায়ের ভাষায় কথা বলতে পারব না। সেকারনেই ১৯৫২ সালে নিজের জীবন বাজি রেখে মাতৃভাষা রক্ষার জন্য যারা সংগ্রামে অংশ নিয়ে ছিল তাদের সবার প্রতি অকৃত্বিম ভালবাস। আর যারা জীবন দিয়েছিল তাদের রুহের মাগফিরাত কামনা করছি কামনা করছি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
১৬ জুলাই, ২০২১ ০৫:৩৬ অপরাহ্ণ

ধন্যবাদ লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৭ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:৪৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। অশেষ ধন্যবাদ।


মোহাম্মদ আব্দুল মালেক
২৩ ফেব্রুয়ারি , ২০২০ ১১:১১ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য পূর্ণ ৫ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন ও সমালোচনা করুন! ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। website: www.teachersnews24.com


মোঃ মেরাজুল ইসলাম
২২ ফেব্রুয়ারি , ২০২০ ০২:৫২ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা মহোদয় এবং বাতায়নের সকল স্যার, ম্যাডামদের আমার আপলোডকৃত ৫৬ তম কনটেন্ট দেখার এবং মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল। আমার বাতায়ন আইডি - marajul.hobi@gmail.com . মোঃ মেরাজুল ইসলাম, সহকারী শিক্ষক বিরাট সারদা সুন্দরী সরকারী প্রাথমিক বিদ্যালয় । আজমিরী গঞ্জ , হবি গঞ্জ ।