করোনা ভাইরাসের কারণে স্কুল বন্ধ তাই মঙ্গলবার থেকে ক্লাস হবে টিভিতে।

সিমতা রানী সূত্রধর ২২ মার্চ,২০২০ ৫৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৬ ()

বাংলাদেশে অন্তত এক কোটি শিক্ষার্থী ষষ্ঠ থেকে দশম শ্রেণীতে পড়ে। একইসাথে প্রায় দুই কোটি শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা নিচ্ছে। করোনা আতঙ্কে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় ষষ্ঠ থেকে দশম শ্রেণীর শিক্ষার্থীদের সংসদ টেলিভিশন চ্যানেলের মাধ্যমে রেকর্ডিং করা ক্লাস প্রচারের সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। 

একই চিন্তাভাবনা করছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। প্রাথমিকের বিষয়ে রোববার আলোচনা করে করণীয় ঠিক করা হবে। 

মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী জানান, সংসদ টেলিভিশন কর্তৃপক্ষের সঙ্গে যাবতীয় আলোচনা শেষ হয়েছে। আপাতত ২৪ মার্চ মঙ্গলবার থেকে আমরা পরীক্ষামূলক সম্প্রচার শুরু করবো। তিনদিন পরীক্ষামূলকভাবে প্রচারের পর করোনাভাইরাসের কারণে যতোদিন বন্ধ থাকবে, এই পদ্ধতিতেই ক্লাস নেয়া হবে।

তিনি আরো জানান, আমরা প্রতিসপ্তাহে ৩৫টি ক্লাস সম্প্রচার করবো। এরইমধ্যেই ক্লাসের রেকর্ডিংয়ের কাজ শুরু করেছি। দেশের সেরা শিক্ষকরা টেলিভিশনে তাদের ক্লাস লেকচার দেবেন।

এর আগে করোনাভাইরাসের কারণে প্রাক্‌-প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধের এই সময়ে শিক্ষার্থীদের বাড়িতে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএস

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সিমতা রানী সূত্রধর
২৩ এপ্রিল, ২০২০ ০৩:০৯ অপরাহ্ণ

ধন্যবাদ।


অচিন্ত্য কুমার মন্ডল
২১ এপ্রিল, ২০২০ ১২:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল ।শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। https://www.teachers.gov.bd/content/details/552428


সিমতা রানী সূত্রধর
২৪ মার্চ, ২০২০ ০৮:৫৯ অপরাহ্ণ

thankyou.


সুলতানুল আরেফীন
২৩ মার্চ, ২০২০ ০৯:২৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সাথে অসংখ্য শুভকামনা আপনার জন্য । আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। আমার কন্টেন্ট লিঙ্ক https://www.teachers.gov.bd/content/details/540689


আব্দুল্লাহ আত তারিক
২৩ মার্চ, ২০২০ ০৮:৪৩ পূর্বাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল ।


মোঃ মেরাজুল ইসলাম
২২ মার্চ, ২০২০ ০৯:০১ অপরাহ্ণ

মুজিব বর্ষের শুভেচ্ছা ও ভালোবাসা রইলো । চমৎকার কনটেন্ট নির্মাণের জন্য রেটিং, লাইক, কমেন্ট ও অভিনন্দন। আমার বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো । ভালো থাকুন সব সময় । শুভ কামনা রইলো আপনার জন্য।


দেলওয়ারা বেগম
২২ মার্চ, ২০২০ ০৬:৫৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ মুমিনুল হক
২২ মার্চ, ২০২০ ০৪:১৯ অপরাহ্ণ

Good