স্বাধীনতা দিবস- ২০২০ স্বাধীনতার ৪৯ বছর পর অন্যরকম এক যুদ্ধের সম্মুখীন পুরো জাতি।

মোঃ জাকারিয়া হোসেন ২৬ মার্চ,২০২০ ৫০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আজ ২৬ মার্চ, ২০২০। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজ থেকে ৪৯ বছর আগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্ঠে ধ্বনিত হয়েছিল আমাদের আজন্ম লালিত স্বাধীনতার ঘোষণা। স্বাধীনতার পর থেকে প্রতিবছর বিভিন্ন আয়োজনের মাধ্যমে আমরা দিনটিকে স্বরণ করে থাকি।কিন্তু এবারের প্রেক্ষাপটে সম্পূর্ণ ভিন্ন। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বাতিল করা হয়েছে সকল কর্মসূচি।

 যে দেশ মাতৃকার মুক্তির জন্য ওরা(মুক্তিযোদ্ধা)  শহীদ হহয়েছিল সেই প্রিয় স্বাধীন স্বদেশ আজ অন্যরকম এক যুদ্ধের সম্মুখীন। এ যুদ্ধে আজ সমগ্র জাতি এক কাতারে সামিল। আজ আমাদের মাথার উপর মুক্ত স্বাধীন আকাশ যেখানে নেই কোন শত্রুর বোমারু জঙ্গী বিমান, বাংলার রাজপথে নেই কোন যুদ্ধ ট্যাংক, জলপথে আজ নেই কোন যুদ্ধ জাহাজ, নিরিহ বাঙালির বুক বরাবর তাক করে নেই কোন স্টেনগান, তবুও এক নিরব যুদ্ধের সম্মুখীন গোটা জাতি। এ যুদ্ধ আজ ঘরে বসে থাকার।এ যুদ্ধ এক প্রানঘাতি ভাইরাসের বিরুদ্ধে। 

 আসুন সকলে এ যুদ্ধে সামিল হয়ে আমাদের সরকার, প্রশাসন, জাতিকে সহযোগিতা করি। যার যার অবস্থান থেকে সমাজের খেটে খাওয়া অসহায় মানুষের সহযোগিতায় এগিয়ে আসি। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
ইয়ামিন হোসেন, সিরাজগঞ্জ
২৬ মার্চ, ২০২০ ০৭:২৫ অপরাহ্ণ

ধন্যবাদ।


আব্দুল্লাহ আত তারিক
২৬ মার্চ, ২০২০ ০১:৫০ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । আমার উপস্থাপন করা নবম-দশম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কবি সৈয়দ শামসুল হকের লেখা আমার পরিচয় কবিতাটি দেখার জন্য নিবেদন রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/544114


মোঃ জাকারিয়া হোসেন
২৬ মার্চ, ২০২০ ০৩:২২ অপরাহ্ণ

লাইক কমেন্ট রেটিংসের জন্য ধন্যবাদ।