আমাদের সৃজনশীলতা কোথায় ...ভাবলেই কষ্ঠ পাই, বিষয়টি ভেবে দেখা দরকার

মোঃ মতিয়ার রহমান ২৬ মার্চ,২০২০ ৪০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আজ বাড়িতে বসে থেকে চিন্তা করলাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পঞ্চম অধ্যায়ের ফটোসপের উপর কয়েকটি কন্টেন্ট তৈরি করব। সেই লক্ষে বাতায়নে কেমন কন্টেন্ট আছে জানার জন্য সার্চ দিয়ে কয়েকটি কন্টেন্টও পেলাম কিন্তু কন্টেন্ট দেখে খুবই কষ্ট পেলাম কারণ একই  কন্টেন্ট তিনজন স্যার আপলোড করেছেন একজন ঝিনাইদাহ, একজন কুমিল্লা আর একজন পিরোজপুর এছাড়াও আরও কেউ থাকতে পারেন। এই কন্টেন্ট দিয়েই আবার কেউ কেউ সেরাও হচ্ছেন, তাহলে আমাদের সৃজনশীলতা কোথায় গেল?

আর একটা ঘটনা বলি, গত শুক্রবার ভোর বেলা একজন স্যার আমাকে ফোন দিয়ে জানতে চাইলেন আমি এই মাত্র একটি কন্টেন্ট আপলোড করেছি কি-না? আমি বললাম না কারণ ঐ কন্টেন্টটি তো মডেল কন্টেন্ট যা A2i আপলোড করেছে। ঐ স্যার আমাকে জানালেন জনৈক শিক্ষক কোন পরিবর্তন ছাড়াই কন্টেন্ট তার নামে (পরিচিতি আমার) আপলোড করেছেন এবং তার কন্টেন্ট সংখ্যা ১৫০ এর অধিক। এই আমাদের অবস্থা হলে তো ভাবতেই কষ্ঠ পেতে হয়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আব্দুল্লাহ আত তারিক
২৭ মার্চ, ২০২০ ০৯:০৫ পূর্বাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । আমার উপস্থাপন করা নবম-দশম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কবি সৈয়দ শামসুল হকের লেখা আমার পরিচয় কবিতাটি দেখার জন্য নিবেদন রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/544114


নাসরীন আক্তার খানম
২৬ মার্চ, ২০২০ ০৯:৩১ অপরাহ্ণ

দুঃখজনক।আমি নিন্দা জানাই।খালি দুইনম্বরীর চিন্তা।