করোনা ভাইরাস যা মানব জাতির জন্য আজ হুমকি, সচতেনায় পারে আমাদের রক্ষা করতে। আসুন আমরা সচেতন হই এবং করোনাকে প্রতিরোধ করি।

সুজিৎ কুমার বিশ্বাস ৩১ মার্চ,২০২০ ১০৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আমাদের সকলের  এই সময় এ খুব সাবধানে থাকতে হবে। বর্তমান  সময় গোটা বিশ্ব এক মহাসংকটের মধ্যে অতিক্রম করছে। বর্তমানে বিশ্বের প্রাায় প্রতিটি দেশে ও অঞ্চলে এই করোনা ভাইলাস ছড়িয়ে পড়েছে। যা আতংকের বিষয়। শ্বি স্বাস্থ্য সংস্থা এই করোনা ভাইরাসক মহামারি হিসেবে ঘোষণা করেছে। কেউ জানেনা কীভাবে এর থেকে আমরা পরিত্রাণ পাাব। এখন আমরা সকলে যথাসম্ভব ঘরে অবস্থান করি। একান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হব না। আর বের হলে প্রয়োজনীয় নিজের নিরাপত্তা নিজেকে নিয়ে বের হই। আসুন যে যতটুকু পারি যারা অসহায়তাদের কে সাহায্য করি। আর্তমানবতার সেবায় নিজেদের সাধ্য অনুযায়ী সাহায্য করব এবং অন্যকে উৎসাহিত করব। এছাড়া বর্তমানে আরো একটি কাজ গুরুত্বপূর্ণ  তা হলো জনসচেতনতা বৃদ্ধি করা।  যে যে ভাবে পারি সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। তাহলে হয়তবা আমরা কিছুটা হলেও  মুক্তি পেতে পারি।  আমরা যারা এখনও ভাবছি আমাদের দেশে তেমন প্রভাব পড়বে না এই করোনা ভাইরাসের , তাহলে সেটা হবে ভুল। এরকম অনেক দেশ প্রথম প্রথম এই করোনা ভাইরাস তেমন পাত্তাই দেইনি, যার মাশুল দিতে হচ্ছে চরমভাবে। সুতরাং আমাদের এখনই সাবধান হওয়া প্রয়োজন।আমাদের সকলের  এই সময় এ খুব সাবধানে থাকতে হবে। বর্তমান  সময় গোটা বিশ্ব এক মহাসংকটের মধ্যে অতিক্রম করছে। বর্তমানে বিশ্বের প্রাায় প্রতিটি দেশে ও অঞ্চলে এই করোনা ভাইলাস ছড়িয়ে পড়েছে। যা আতংকের বিষয়। শ্বি স্বাস্থ্য সংস্থা এই করোনা ভাইরাসক মহামারি হিসেবে ঘোষণা করেছে। কেউ জানেনা কীভাবে এর থেকে আমরা পরিত্রাণ পাাব। এখন আমরা সকলে যথাসম্ভব ঘরে অবস্থান করি। একান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হব না। আর বের হলে প্রয়োজনীয় নিজের নিরাপত্তা নিজেকে নিয়ে বের হই। আসুন যে যতটুকু পারি যারা অসহায়তাদের কে সাহায্য করি। আর্তমানবতার সেবায় নিজেদের সাধ্য অনুযায়ী সাহায্য করব এবং অন্যকে উৎসাহিত করব। এছাড়া বর্তমানে আরো একটি কাজ গুরুত্বপূর্ণ  তা হলো জনসচেতনতা বৃদ্ধি করা।  যে যে ভাবে পারি সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। তাহলে হয়তবা আমরা কিছুটা হলেও  মুক্তি পেতে পারি।  আমরা যারা এখনও ভাবছি আমাদের দেশে তেমন প্রভাব পড়বে না এই করোনা ভাইরাসের , তাহলে সেটা হবে ভুল। এরকম অনেক দেশ প্রথম প্রথম এই করোনা ভাইরাস তেমন পাত্তাই দেইনি, যার মাশুল দিতে হচ্ছে চরমভাবে। সুতরাং আমাদের এখনই সাবধান হওয়া প্রয়োজন।আমাদের সকলের  এই সময় এ খুব সাবধানে থাকতে হবে। বর্তমান  সময় গোটা বিশ্ব এক মহাসংকটের মধ্যে অতিক্রম করছে। বর্তমানে বিশ্বের প্রাায় প্রতিটি দেশে ও অঞ্চলে এই করোনা ভাইলাস ছড়িয়ে পড়েছে। যা আতংকের বিষয়। শ্বি স্বাস্থ্য সংস্থা এই করোনা ভাইরাসক মহামারি হিসেবে ঘোষণা করেছে। কেউ জানেনা কীভাবে এর থেকে আমরা পরিত্রাণ পাাব। এখন আমরা সকলে যথাসম্ভব ঘরে অবস্থান করি। একান্ত প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হব না। আর বের হলে প্রয়োজনীয় নিজের নিরাপত্তা নিজেকে নিয়ে বের হই। আসুন যে যতটুকু পারি যারা অসহায়তাদের কে সাহায্য করি। আর্তমানবতার সেবায় নিজেদের সাধ্য অনুযায়ী সাহায্য করব এবং অন্যকে উৎসাহিত করব। এছাড়া বর্তমানে আরো একটি কাজ গুরুত্বপূর্ণ  তা হলো জনসচেতনতা বৃদ্ধি করা।  যে যে ভাবে পারি সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। তাহলে হয়তবা আমরা কিছুটা হলেও  মুক্তি পেতে পারি।  আমরা যারা এখনও ভাবছি আমাদের দেশে তেমন প্রভাব পড়বে না এই করোনা ভাইরাসের , তাহলে সেটা হবে ভুল। এরকম অনেক দেশ প্রথম প্রথম এই করোনা ভাইরাস তেমন পাত্তাই দেইনি, যার মাশুল দিতে হচ্ছে চরমভাবে। সুতরাং আমাদের এখনই সাবধান হওয়া প্রয়োজন।

যে যে মতে বা পথের আসুন সকলে মহান সৃষ্টিকর্তার নিকট এই প্রার্থনা  করি যেন, তিনি আমাদের এই করোনা ভাইরাস থেকে মুক্তি দেন। সকলের শুভকামনায় শেষ করছি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
নাজমুন্নাহার শিউলি
১৯ আগস্ট, ২০২০ ০৭:২৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা।


মোঃ আজহারল ইসলাম
১৫ জুলাই, ২০২০ ১১:৩৮ অপরাহ্ণ

সুন্দর, মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়ন কে সমৃদ্ধ করার জন্য পূর্ণ রেটিং সহ ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখে আপনার রেটিং সহ মূল্যবান মতামত প্রত্যাশা করছি। স্বাস্থ্য বিধি মেনে চলুন, সুস্থ্য থাকুন, নিরাপদ থাকুন।


মোঃ হাসনাইন
২৮ জুন, ২০২০ ০৩:৫৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
২৮ জুন, ২০২০ ০৩:৫৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃ হাসনাইন
২৮ জুন, ২০২০ ০৩:৫৫ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ্ থাকুন। শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার এই পক্ষের কন্টেন্ট দেখে মতামত রেটিং দেওয়ার অনুরোধ করছি।


আব্দুল্লাহ আত তারিক
০১ এপ্রিল, ২০২০ ০৯:০১ পূর্বাহ্ণ

নিজে সতর্ক থাকুন, অপরকে ভালো রাখুন । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । আমার উপস্থাপন করা নবম-দশম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কবি সৈয়দ শামসুল হকের লেখা আমার পরিচয় কবিতাটি দেখার জন্য নিবেদন রইলো। লিংক - https://teachers.gov.bd/content/details/544114