Covid-19(করোনা ভাইরা) সম্পর্কে বিস্তারিত জানুন।জেসমিন আক্তার জাহান,সহকারী শিক্ষ,দরাকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়,কোম্পানীগ, সিলেট।

জেসমিন আক্তার জাহান ১০ এপ্রিল,২০২০ ৬৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আকাশ আমার পাঠশালা- 

প্রিয় মুক্তপাঠ থেকে করোনা ভাইরাসের (covid-19)

উপর দুইটি অনলাইন কোর্স করলাম।দুটি কোর্সের একটি Brac এর এবং আরেকটি Jeeon এর। কোর্স দুটো করে করোনা ভাইরাস সম্পর্কে নতুন কিছু জানার সৌভাগ্য হলো।সম্পূর্ণ ভিডিও দেখলে অনেক নতুন তথ্য পাবেন। আপনিও করুন।বর্তমান সময়োযোগী কোর্স। বিশেষ করে ব্রাকের ডাক্তার আপার সাক্ষাৎকার খুব তথ্য বহুল লেগেছে। আপনারা বাইরে বের হবার সময় অবশ্যি মাস্ক পড়ুন। সর্বদা নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে চলুন। বারবার হ্যান্ডওয়াস বা ক্ষারযুক্ত সাবান দিয়ে হাত ধৌত করুন। জন সমাগম, গণপরিবহন এড়িয়ে চলুন।যদি আপনার বা পরিবারের কারো জ্বর, সর্দি, কাশি,গলাব্যাথা হয় তাহলে ঘরেই আলাদা রুমে কোয়ারেন্টাইনে ১৪দিন থাকতে বলুন এবং অবস্থা বুঝে আপনার ডাক্তার বা আইইডিসি আরের পরামর্শ নিন।

করোনার লক্ষণ দেখা দিলে রোগীদের পরীক্ষা করা হচ্ছে।কিন্তু এর মধ্যে করোনার পরীক্ষা হওয়ার আগেই বা মূল রোগ সনাক্ত হওয়ার আগেই অনেকে মারা যান। মৃত ব্যক্তির করোনা হয়েছিল, নাকি অন্য রোগের কারণে মারা গেছেন- এটা টেস্ট কীটের অভাবে সব ক্ষেত্রে জানার সুযোগ নাই। তবে কোন এলাকায় সর্দি, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট রোগে ভোগা কোন রোগী হাসপাতালে না গিয়ে বাড়িতে থাকা অবস্থায় মারা গেলে, ঐ বাড়ির অন্য সব সদস্য ও মারা যাওয়ার পূর্ববর্তী ১৪ দিনের মধ্যে মৃতব্যক্তির কাছাকাছি এসেছিলেন এমন মানুষগণ সতর্ক হওয়া একান্ত দরকার। প্রয়োজনে প্রসাশনের সাহায্য নেয়া যাবে।

  ধন্যবাদ

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ গোলাম ওয়ারেছ
০৮ জুলাই, ২০২০ ০৭:২৬ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। সেই সাথে আমার জুলাই ২০২০ ইং ১ম পাক্ষিক "ক্রায়োসার্জারি" কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


মোঃ ফিরোজ
১১ মে, ২০২০ ০৪:১৯ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত সহ লাইক ও রেটিং প্রত্যাশা করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং বাতায়নের সাথেই থাকুন।


দুলাল হালদার
২৭ এপ্রিল, ২০২০ ১২:২৯ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


আব্দুল্লাহ আত তারিক
১২ এপ্রিল, ২০২০ ০৫:১৯ অপরাহ্ণ

সময়টা খুব ভয়ংকর যাচ্ছে ... সামনে আরো ভয়ংকর দিকে যাবে। এটা এখন নিশ্চিত! ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল । উপস্থাপন করেছি নবম-দশম শ্রেণির সাহিত্য কনিকার কবি সুকান্ত ভট্টাচার্যের লেখা রানার কবিতাটি । লিংক - https://teachers.gov.bd/content/details/552856


মোঃ হাফিজুল ইসলাম
১২ এপ্রিল, ২০২০ ০৬:২৩ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


সিমতা রানী সূত্রধর
১১ এপ্রিল, ২০২০ ০২:০১ অপরাহ্ণ

আপনার আপলোডকৃত এই সুন্দর কনটেন্ট এর জন্য শুভকামনা ও অভিনন্দন।আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রধানের অনুরোধ করছি।


মোঃ ফিরোজ কবির
১১ এপ্রিল, ২০২০ ০৬:২৫ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোডের জন্য লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হারুন অর রশিদ
১০ এপ্রিল, ২০২০ ০৯:২৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।